ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয় পার্টি

দলত্যাগীদের ফেরার আহ্বান এরশাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, মে ১৪, ২০১৬
দলত্যাগীদের ফেরার আহ্বান এরশাদের ছবি: নূর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইইবি থেকে: জীবনের শেষ প্রান্তে এসে দলকে ‘ঐক্যবদ্ধ’ দেখতে চাওয়ার আকুতি জানিয়ে দল থেকে চলে যাওয়া নেতাদের ফের দলে ফেরত আসার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার (১৪ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ প্রাঙ্গণে অনুষ্ঠিত দলের অষ্টম জাতীয় কাউন্সিলে এ আহ্বান জানান সাবেক এ প্রেসিডেন্ট।

তিনি বলেন, যারা জাতীয় পার্টি থেকে চলে গেছেন তাদের জন্য আমাদের দলের দরজা খোলা রয়েছে। ফিরে আসুন। আমরা আপনাদের সাদরে গ্রহণ করবো।

তিনি বলেন, জীবনের শেষ প্রান্তে এসে পার্টিকে ঐক্যবদ্ধ দেখতে চাই। এতো ঘাত-প্রতিঘাতের পরেও সমাবেশে এতো লোকের সমাগম প্রমাণ করেছে জাতীয় পার্টি ছিল, আছে, থাকবে। পার্টিকে যদি তোমরা ঐক্যবদ্ধ করতে পারো তাহলে আমাদের বিজয় কেউ ঠোকাতে পারবে না।

নির্বাচন পদ্ধতির সংস্কার দাবি করে এরশাদ বলেন, প্রতিহিংসার রাজনীতি এখনও চলছে। এটা বন্ধ করতে হবে। এর জন্য নির্বাচন পদ্ধতিতে সংস্কার  প্রয়োজন।

তিনি বলেন, প্রত্যেকটি দল তিনশো আসনে প্রার্থী দেবে। ভোটের হার অনুযায়ী আসন নির্ধারণ হবে। নির্বাচন পদ্ধতিতে সংস্কার হলে প্রতিহিংসার রাজনীতি থাকবে না, দেশে শান্তি ফিরে আসবে। আমরা রাজনীতি করি শান্তির জন্য।

জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ আরও বলেন, দেশে পরিবর্তন আসবেই। আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে। বিচার ব্যবস্থার স্বাধীনতা নিশ্চিত করতে হবে। বন্ধ করতে হবে দলীয়করণ। দেশে জঙ্গিবাদ নিশ্চিহ্ন করতে হবে। আর এ জন্য এক হতে হবে জাতীয় পার্টিকে।

**অভিমানী রওশনের মান ভাঙালেন এরশাদ
** অভিন্ন নেতৃত্বের প্রতি আস্থা রাখার আহ্বান কাদেরের
** সাধারণের মতোই ‘পরিবার’ নিয়ে হাজির এরশাদ
** জাপা কাউন্সিল: মহাধুমধামে সস্ত্রীক হাজির মহাসচিব
** জাপা কাউ‌ন্সিল ঘিরে উৎসবের আমেজ
 

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, মে ১৪, ২০১৬
জেপি/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।