ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

সন্ত্রাস দমনে সরকারের গোয়েন্দা বিভাগ ব্যর্থ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৬
সন্ত্রাস দমনে সরকারের গোয়েন্দা বিভাগ ব্যর্থ

রংপুর: জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ.এম এরশাদ বলেছেন, সন্ত্রাস দমনে সরকারের গোয়েন্দা বিভাগ ব্যর্থতার পরিচয় দিয়েছে।

সরকার ফেল করেছে উল্লেখ করে ঢাকার গুলশান হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় সামগ্রিকভাবে দেশের অর্থনীতিতে প্রভাব পরার আশঙ্কার কথাও বলেন এরশাদ।

রোববার (১০ জুলাই) দুপুরে তিনদিনের রংপুর সফরে এসে নিজ বাসভবন পল্লী নিবাসে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।

বিশ্ববাসীর কাছে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে উল্লেখ করে এরশাদ বলেন, দেশের সঙ্কট নিরসনে আমি সব দলকে নিয়ে আলোচনায় বসতে বলেছিলাম কিন্তু সেটাতে কাজ হয়নি। সরকারকেই এর সমাধান করতে হবে। কারা এর মদতদাতা তা সরকারকেই খুঁজে বের করতে হবে। এ দেশ বিশ্ববাসীর কাছে ছোট হয়েছে। দেশে কর্মসংস্থানের পদ সৃষ্টি না হওয়ায় যুবকরা জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে।

এরশাদ বলেন, দেশের মানুষ ভালো নেই, নিরাপত্তাহীনতায় ভুগছে। বিদেশিরাও নিরাপত্তা নিয়েও উদ্বিগ্ন।

সন্ত্রাস মোকাবেলায় দেশের সব রাজনৈতিক দলগুলোকে এক সঙ্গে নিয়ে বসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এরশাদ বলেন, গুলশানের মতো অভিজাত এলাকায় কয়েকজন সন্ত্রাসী অস্ত্র নিয়ে নিরীহ মানুষ হত্যা করলো অথচ গোয়েন্দা সংস্থাগুলো আগে থেকে কিছুই জানতে পারলো না। এক্ষেত্রে দেশের গোয়েন্দা সংস্থা ব্যর্থ হয়েছে।

তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, যারা দায়িত্বে অবহেলা করেছে তাদের বাদ দিন। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে সরকারকে উপায় খোঁজার অনুরোধ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির নেতা অবসরপ্রাপ্ত মেজর খালেদ ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আসিফ শাহরিয়ার, মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াসিরসহ জেলা ও উপজেলার নেতারা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘন্টা, জুলাই ১০, ২০১৬
জিসিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।