ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

খাগড়াছড়িতে জাপার এডহক কমিটির ৬ যুগ্ম আহ্বায়কের পদত্যাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
খাগড়াছড়িতে জাপার এডহক কমিটির ৬ যুগ্ম আহ্বায়কের পদত্যাগ পদত্যাগপত্র, ছবি: সংগৃহীত

খাগড়াছড়ি: কড়া নাড়ছে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আর নির্বাচনের তফসিল ঘোষণার আগেই খাগড়াছড়ি জেলা জাতীয় পার্টিতে ভাঙন দেখা দিয়েছে। পূর্ণাঙ্গ জেলা ও উপজেলা কমিটি না করে আহ্বায়ক ও সদস্য সচিব দলে একছত্র আধিপত্য বিস্তার করার অভিযোগ তুলে এডহক কমিটির ৬ যুগ্ম আহ্বায়ক পদত্যাগ করেছেন।

তারা হলেন- জেলা জাতীয় পার্টির যুগ্ম-আহ্বায়ক ফিরোজ আহমেদ, প্রকৌশলী কেশব লাল দে, মো. জিল্লুর রহমান, মো. আবুল কাশেম, ভরাৎ কুমার চাকমা ও হারাধন মহাজন।

ইতোমধ্যে ওই ৬ নেতার স্বাক্ষরিত পদত্যাগপত্র জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে পদত্যাগ করা জিল্লুর রহমান বলেন, ‘একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করার লক্ষ্যে গত ১০ ফেব্রুয়ারি ৬ মাসের জন্য একটি এডহক কমিটি গঠন করা হয়। কিন্তু আহ্বায়ক অমৃত লাল ত্রিপুরা ও সদস্য সচিব মো. খোরশেদ আলমকে বারবার বলার পরও নতুন জেলা ও উপজেলা কমিটি গঠনে কোনো ব্যবস্থা নেয়নি। দলে অভিজ্ঞ সম্পন্ন নেতা থাকার পরও আধিপত্য ধরে রাখতে আহ্বায়ক ও সদস্য সচিব কমিটি গঠনে গড়িমশি করছে। ’

আবুল হাসেম বলেন, ‘নির্বাচনে সবচেয়ে ভূমিকা রাখবে তৃনমূল কমিটি। কিন্তু আমাদের তৃনমূলের কমিটি নেই। নেতাকর্মীরাও ঝিমিয়ে পড়েছে। তাহলে নির্বাচনসহ দলের সাংগঠনিক কাজ চলবে কিভাবে। তৃনমূলের নেতাকর্মী না থাকলে আহ্বায়ক ও সদস্য সচিব দলের প্রার্থীকে জয়ী করতে পারবে না। তাদের স্বেচ্চাচারিতার কারণে দল গঠন হচ্ছে না। এ কারণে আমরা পূর্ণাঙ্গ কমিটির কথা বলেছি। কিন্তু আহ্বায়ক ও সদস্য সচিব এসব কথা শোনেন নি।

এ বিষয়ে দলের প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম মহানগর সভাপতি মোহাম্মদ সোলায়মান আলম শেঠ বলেন, জেলা ও উপজেলার পূর্ণাঙ্গা কমিটি করতে না পারলে নির্বাচনে কাঙ্খিত ফলাফল আসবে না। তবে নির্বাচনের আগ মুহুর্তে পদত্যাগের নামে দলে বিশৃঙ্খলা বরদাশত করা হবে না। এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
এডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।