ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

জাপা ৩০০ আসনে প্রার্থী না দেয়ায় ক্ষুব্ধ নেতাকর্মীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
জাপা ৩০০ আসনে প্রার্থী না দেয়ায় ক্ষুব্ধ নেতাকর্মীরা

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে জাতীয় পার্টির নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ক্ষোভ ও হতাশার জন্ম নিয়েছে। এই ক্ষোভ-হতাশার বহিঃপ্রকাশ ঘটেছে সংসদীয় আসনে প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে।

সোমবার (২৬ নভেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে প্রার্থী তালিকা প্রকাশের ঘোষণা দিয়েছিল জাতীয় পার্টি। সেখানে জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উপস্থিত থাকার কথা ছিল।


 
নির্ধারিত সময়ে প্রার্থী তালিকা ঘোষণার জন্য জাপার মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, ফখরুল ইমাম, সাইদুর রহমান টেপা, এসএম ফয়সল চিশতী, নাসরিন জাহান রতনা, নুরুল ইসলাম ওমর, মেজর (অব.) খালেদ আখতার প্রমুখ উপস্থিত হন।
 
এসময় সম্মেলন কেন্দ্রে উপস্থিত মনোনয়নপ্রত্যাশীরা ৩০০, ৩০০ বলে স্লোগান দিতে থাকেন। রুহুল আমিন হাওলাদারের বক্তব্য শুরুর আগেই ৩০০ আসনে প্রার্থী দেওয়ার জোর দাবি জানিয়ে বিক্ষোভ করতে শুরু করেন তারা। বিক্ষুব্ধ নেতাকর্মীদের আক্রমণাত্মকভাব দেখে ২০০ আসনে প্রার্থী দেওয়ার কথা জানান।
 
সংবাদ সম্মেলন শেষে সারাদেশ থেকে আসা নেতাকর্মীরা ৩০০ আসনে প্রার্থী না দেওয়ায় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবকে নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
 
তারা বলেন, একটি দল চারটি সংসদ নির্বাচনে এককভাবে ৩০০ আসনে প্রার্থী দিতে পারেনি। কিভাবে টিকে থাকবে? দেশব্যাপী জেলা-উপজেলা কমিটি থাকলেও ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি নেই দীর্ঘদিন ধরে। এককভাবে নির্বাচনে গিয়ে একজন প্রার্থী ১০০ ভোট পেলেও কোনো দুঃখ থাকতো না।
 
নাম প্রকাশে অনিচ্ছুক এ নেতারা বলেন, আমরা আর কতোদিন এভাবে অন্য দলের মুখাপেক্ষী হয়ে থাকবো। তাহলেতো আমরা ওই সব দলে যোগ দিতে পারি। জাতীয় পার্টি কেন করবো? এভাবে চেয়ারম্যান, মহাসচিব এককভাবে নিজেরা সিদ্ধান্ত নিলে আমাদের কী প্রয়োজন।
 
দশম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের হয়ে নির্বাচন করলেও সংসদে ছিল বিরোধীদলের ভূমিকায়।
 
তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা পোষণ করে। তবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্তের পর আবারও আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গেই নির্বাচন করার মনোভাব প্রকাশ করেন নেতারা।
 
সূত্র মতে, আসন ভাগাভাগির আলোচনায় মহাজোটের কাছ থেকে চাহিদামতো আসন না পাওয়ায় এখনো দ্বিধা-দ্বন্দ্বে রয়েছে জাতীয় পার্টি। তারা মহাজোটের হয়ে নির্বাচন করবে, নাকি এককভাবে নির্বাচনে যাবে, এমন সিদ্ধান্তহীনতার কারণেই প্রার্থী তালিকা প্রকাশ করা হচ্ছে না।  

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।