ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

করোনায় প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুতে জাপা চেয়ারম্যানের শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
করোনায় প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুতে জাপা চেয়ারম্যানের শোক জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের

ঢাকা: বৈশ্বিক মহামারি কোভিড-১৯ বা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে দুই শতাধিক প্রবাসী বাংলাদেশির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

মঙ্গলবার (১৪ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এই শোক প্রকাশ করেন।

শোকবার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, কয়েক যুগ ধরে বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশিরা কাজের ক্ষেত্রে মেধা, শ্রম আর প্রতিভার স্বাক্ষর রেখে বাংলাদেশের মুখ উজ্জল করেছেন।

পাশাপাশি বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করে তা বাংলাদেশে পাঠিয়েছেন। যা এদেশের আর্থ-সামজিক উন্নয়ণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

তিনি প্রবাসী বাংলাদেশিদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে বলেন, কোভিড-১৯ এর আক্রমণে যেসব প্রবাসী হারিয়ে গেছেন তাদের ঋণ কোনো দিনই শোধ করা সম্ভব হবে না। দেশের উন্নয়ণ ও স্বাবলম্বীতায় তাদের অবদান ইতিহাসে অক্ষয় হয়ে থাকবে। প্রয়াত প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহসাই পূরণ হওয়ার নয়। কীর্তিমান প্রবাসী বাংলাদেশিদের অবদান আমরা চিরদিন স্মরণে রাখবো।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।