ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার edit

দিনাজপুরে বিনা টাকায় ৬২ জনের পুলিশে চাকরি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
দিনাজপুরে বিনা টাকায় ৬২ জনের পুলিশে চাকরি!

দিনাজপুর: দিনাজপুরে পুলিশের কনস্টেবল পদে বিনা টাকায় ৬২ জন পুরুষ ও নারী পুলিশে চাকরি পেয়েছেন।  

শনিবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় দিনাজপুরের পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে পুলিশ কনস্টেবল (টিআরসি) নিয়োগ সংক্রান্ত সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন।

 

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, আইজিপি স্যার পুলিশে টিআরসি নিয়োগে সর্বোচ্চ স্বচ্ছতা রাখছেন। এরই ধারাবাহিকতায় দিনাজপুরে এই নিয়োগ কার্যক্রম সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে করা হয়েছে। মাননীয় আইজিপি স্যার নিয়োগ পরীক্ষা নিয়ে আমুল পরিবর্তন করেছেন। চাকরি নয় সেবার মন মানসিকতা নিয়ে কাজ করতে হবে।  

তিনি আরও বলেন, পুলিশে চাকরিতে আবেদন করার আগে ১০০ টাকার ব্যাংক ড্রাফট করতে হয়। এছাড়াও ১৫ থেকে ২০ টাকা আবেদনের জন্য কাগজপত্র ফটোকপি করার প্রয়োজন পড়ে। আমরা মানবিক দিক বিবেচনা করে তাদের খরচ হওয়া ১২০ টাকা উপহার স্বরূপ ফেরত দিয়েছি। অর্থাৎ দিনাজপুরে পুলিশে নিয়োগ হলো বিনা টাকায়। এছাড়া নিয়োগ চলাকালীন সময়ে তিনটি প্রতারণা মামলা করা হয়েছে। এর মধ্যে ১ জন প্রক্সি দিতে এলে তাকে আটক করা হয়।  

এসময় দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শচীন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোমিনুল করিমসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এর আগে, দিনাজপুর জেলায় পুলিশের টিআরসি কনস্টেবল পদে ২ হাজার ৪৮০ জন এর মধ্যে ৬২ জনকে নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে পুরুষ সাধারণ কোটায় ৩১ জন, নারী সাধারণ কোটায় ৯ জন, পুরুষ মুক্তিযোদ্ধা কোটায় ১৩ জন, পুরুষ পুলিশ পোষ্য কোটায় ৫ জন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পুরুষ কোটায় ৩ জন ও পুরুষ আনসার ও ভিডিপি কোটায় একজন।  

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।