ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

বাবুই শিশু সাহিত্য পুরস্কারে পাণ্ডুলিপি আহ্বান

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১৭
বাবুই শিশু সাহিত্য পুরস্কারে পাণ্ডুলিপি আহ্বান

ঢাকা: শিশু-কিশোর বইয়ের প্রকাশনা প্রতিষ্ঠান বাবুই আয়োজন করেছে শিশু সাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার’২০১৭। শিশু-কিশোর উপযোগী ৫টি বিভাগে মৌলিক লেখার জন্য এ পুরস্কার দেওয়া হবে।

প্রতিযোগিতামূলক এ আয়োজনে অংশ নিতে আগ্রহী লেখকদের কাছে বাংলা ও ইংরেজি ভাষায় শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্মের পাণ্ডুলিপি আহ্বান করেছেন আয়োজকরা।

একক-গুচ্ছ গল্প, মুক্তিযুদ্ধের গল্প-উপন্যাস, সায়েন্স ফিকশন, ভূত বিষয়ক, রম্য উপন্যাস, ছড়া, প্রবন্ধ ও গবেষণা বিষয়ে পাণ্ডুলিপি পাঠাতে পারবেন লেখকরা।

লেখা পাঠানো যাবে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে।

পাণ্ডুলিপি যে মৌলিক সৃষ্টিকর্ম- সে বিষয়ে লেখককে নিশ্চয়তা দিতে হবে। পাণ্ডুলিপি কম্পোজ করে মেইলে অথবা প্রিন্ট আকারে ডাকযোগে লেখকের মোবাইল ফোন নম্বরসহ পাঠাতে হবে।

লেখা পাঠানোর ঠিকানা: বাবুই, ২৩/৩ তোপখানা রোড, ঢাকা-১০০০। email : babuiprokash@gmail.com    

বাংলাদেশের কিংবা প্রবাসী যেকোনো লেখক-সাহিত্যিক এ আয়োজনে অংশ নিতে পারবেন। দেশের খ্যাতিমান সাহিত্যিকরা পাণ্ডুলিপি মূল্যায়নে বিচারকের দায়িত্বে থাকবেন।

প্রাথমিকভাবে পাণ্ডুলিপি নির্বাচিত হওয়ার পর লেখকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে বই প্রকাশ করবে বাবুই। বই প্রকাশের পর অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের ক্রেস্ট, সম্মাননাপত্র ও লেখক সম্মানি বুঝিয়ে দেওয়া হবে।

বাবুই- এর স্বত্ত্বাধিকারী কাদের বাবু বলেন, ‘শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্ম তুলে আনতে আমাদের এ আয়োজন। যারা ভালো লেখেন, কিন্তু বই প্রকাশ করতে পারছেন না, তাদের সুযোগ করে দেওয়াও এর উদ্দেশ্য’।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।