ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলায় মামুনুলকে আদালতে হাজির করা হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
ধর্ষণ মামলায় মামুনুলকে আদালতে হাজির করা হয়নি ফাইল ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় দায়ের করা কথিত স্ত্রীর ধর্ষণ মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হককে পূর্ব নির্ধারিত তারিখে আদালতে হাজির করা হয়নি। তাকে হাজির না করার বিষয়ে নির্দিষ্ট কারণ জানাতে পারেনি নারায়ণগঞ্জ কোর্ট পুলিশ।

এ বিষয়ে জানেন না আসামি পক্ষের আইনজীবীও।

বুধবার (৪ জানুয়ারি) নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে সাক্ষী গ্রহণের তারিখ ধার্য নির্ধারণ ছিলো।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, বুধবার নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে সাক্ষী গ্রহণের দিন ধার্য নির্ধারল ছিলো। এদিন হয়তো পুলিশ সল্পতার কারণে নয়তো মামুনুল হক অসুস্থ ছিলেন। তবে কী কারণে মামুনুল হককে আদালতে হাজির করা হয়নি তার সঠিক কারণ বলতে পারছি না। পরবর্তী ধার্যদিনে জানিয়ে দেওয়া হবে।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন বলেন, কী কারনে আদালতে মামুনুল হককে আদালতে হাজির করা হয়নি বিষয়টি জানার চেষ্টা করছি।

২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করছিলেন মামুনুল হক। ওই সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এসে তাকে ঘেরাও করেন। পরে স্থানীয় হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা এসে রিসোর্টে ব্যাপক ভাঙচুর করেন এবং তাকে ছিনিয়ে নিয়ে যান।  

এই ঘটনায় ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় মামুনুল হকের নামে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলা করেন ওই নারী। তবে ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী দাবি করে আসছেন মামুনুল হক।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
এমআরপি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।