ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

আইন ও আদালত

মেয়র তাপসকে নিয়ে গুজব, ছাত্রলীগ নেতার স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
মেয়র তাপসকে নিয়ে গুজব, ছাত্রলীগ নেতার স্বীকারোক্তি

ঢাকা: ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রাকিবুর রহমান ফাহিম ।  

শুক্রবার (০৬ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

গত ২ জানুয়ারি ফাহিমের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে এদিন তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ পরিদর্শক এস এম শাহজালাল।

এ সময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তিনি। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

গত ২৮ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনে শাহবাগ থানায় মামলাটি করেন মেয়র তাপসের ব্যক্তিগত সহকারী মনিরুল ইসলাম। মামলায় অজ্ঞাত ফেসবুক ব্যবহারকারীদের বিরুদ্ধে নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় মেয়র তাপসকে জড়িয়ে মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ তথ্য ছড়ানোর অভিযোগ আনা হয় ফাহিমের বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
কেআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।