ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গৃহকর্মীকে নির্যাতন, সেই অধ্যক্ষের স্ত্রীর জামিন নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
গৃহকর্মীকে নির্যাতন, সেই অধ্যক্ষের স্ত্রীর জামিন নামঞ্জুর

কুমিল্লা: কুমিল্লায় গৃহকর্মীকে (১২) মারধর ও গরম পানি দিয়ে শরীর ঝলসে দেওয়ার ঘটনায় গ্রেফতার ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষের স্ত্রী তাহমিনা তুহিনের জামিন নামঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (০৯ জানুয়ারি) বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদিপক্ষের আইনজীবী মোহাম্মদ ইলিয়াস মিন্টু।  

তিনি বলেন, তাহমিনা তুহিনের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে কারাগারে পাঠায় আদালত। সোমবার আসামিপক্ষের আইনজীবীরা অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে। বুধবার (১১ জানুয়ারি) আবার শুনানির দিন ধার্য করা হয়।  

মামলার বাদী ও গৃহকর্মীর মামা ইব্রাহিম খলিল বলেন, জামিন নামঞ্জুর করেছে শুনেছি। আমার ভাগনিকে তারা অমানবিক নির্যাতন করেছে। শুধু অধ্যক্ষের স্ত্রী নয়, তার মেয়ে ও ঘরের কাজের বুয়াও তার ওপর নির্যাতন করেছে। আমরা আদালতের কাছে এসবের বিচার চাই।  

এর আগে, ৩ জানুয়ারি (মঙ্গলবার) রাতে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ সংলগ্ন পূর্ব দৌলতপুর এলাকার ‘এসআরটি প্যালেসে’ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ আবু তাহেরের স্ত্রী তাহমিনা তুহিন গৃহকর্মীকে মারধর করেন। এর আগেরদিন গরম পানি দিয়ে ঝলসে দেন তার শরীর। নির্যাতন সইতে না পেরে ভুক্তভোগী দু’তলা থেকে লাফিয়ে আত্মরক্ষা করে। পাশের ভবনের কয়েকজন তাকে উদ্ধার করে ৯৯৯-এ কল দেন। পুলিশ এসে ওই কিশোরীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যায়।

ঘটনার পরদিন বুধবার (৪ জানুয়ারি) নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগীর মামা ইব্রাহীম খলিল। মামলার পর অভিযুক্ত তাহমিনা তুহিনকে গ্রেফতার করে পুলিশ।

শিশুটির বাড়ি কুমিল্লার দেবিদ্বার উপজেলার তেবাড়িয়া গ্রামে। প্রাথমিক চিকিৎসা শেষে ওই শিশু মামার বাড়িতে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।