ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

আইন ও আদালত

হাইকোর্টে জামিন পাননি সেই ‘মাদক বিজ্ঞানী’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
হাইকোর্টে জামিন পাননি সেই ‘মাদক বিজ্ঞানী’ ওনাইসী সাঈদ ওরফে রেয়ার সাঈদ

ঢাকা: বিশেষ ক্ষমতা আইনের মামলায় মাদক নিয়ে গবেষণা করা ওনাইসী সাঈদ ওরফে রেয়ার সাঈদকে জামিন দেননি হাইকোর্ট।

সোমবার (৯ জানুয়ারি) বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ জামিন আবেদনটি কার্য তালিকা থেকে বাদ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. কামরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া জানান, বিদেশি মুদ্রা উদ্ধারের বিশেষ ক্ষমতা আইনের মামলায় ওনাইসী সাঈদ জামিন আবেদন করেছিলেন। হাইকোর্ট তাকে জামিন না দিয়ে আবেদনটি বাদ (ডিলেট) দিয়েছেন।

গত বছরের ১ আগস্ট রাতে রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে মাদক গবেষক সাঈদকে গ্রেফতার করা হয়। এ সময় তার গুলশানের বাসা থেকে ১০১ গ্রাম কুশ, ছয় গ্রাম হেম্প, ০.০৫ গ্রাম মলি, এক গ্রাম ফেন্টানল, ১৮ গ্রাম কোকেন, ১২৩ পিস এক্সট্যাসি, ২৮ পিস এডারল ট্যাবলেট জব্দ করে র‌্যাব। এছাড়া আরও পাওয়া যায় দুই কোটি ৪০ লাখ টাকা ও অন্তত ৫০ লাখ টাকা মূল্যের মার্কিন ডলার।

আরও পড়ুন: দেশে প্রথম ‘মাদক বিজ্ঞানী’ গ্রেফতার

সাইদের কাছ থেকে তথ্য পেয়ে তার মোহাম্মদপুরের একটি ফ্ল্যাটেও অভিযান চালায় র‌্যাব। এ সময় সেখান থেকে তাপ নিয়ন্ত্রণ গ্রো-টেন্টের মাধ্যমে বিদেশি প্রজাতির কুশ তৈরির প্ল্যান্ট ও সেটআপ জব্দ করা হয়। বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের উদ্দেশ্যে প্ল্যান্টটি স্থাপন করেছিলেন তিনি।

পরে আদালতে হাজিরের পর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন: সেই ‘মাদক বিজ্ঞানী’ সাঈদ কারাগারে

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
ইএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।