ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তার ১১ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তার ১১ বছর কারাদণ্ড

নোয়াখালী: লক্ষ্মীপুর জেলার রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার টাকা আত্মসাতের মামলায় প্রিন্সিপাল অফিসার আবদুল লতিফ ভূঁইয়াকে ১১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১৭ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে নোয়াখালী জেলা স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আবদুল লতিফ ভূঁইয়া কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার দামতি গ্রামের মৃত আবদুল গফুর ভূঁইয়ার ছেলে এবং লক্ষীপুর জেলার রূপালী ব্যাংক পোদ্দার বাজার সাবেক ২য় কর্মকর্তা ছিলেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্র জানায়, আবদুল লতিফ ভূঁইয়া ১৯৯৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার ২য় কর্মকর্তা হিসেবে কর্মরত থাকাকালীন ব্যাংকের ৪ কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৭৪ টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেন। তার মধ্যে ২০০৩ সালে ৩৩টি এন্টির মাধ্যমে ১৫ লাখ ৪৩ হাজার ২৭ টাকা আত্মসাৎ করার পরিপ্রেক্ষিতে মামলা রুজু করা হয়।   

জেলা দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার দুপুর আড়াইটার দিকে মামলার শুনানি শেষে বিচারক এ এন এম মোরশেদ খান অভিযুক্ত আসামিকে ২টি ধারায় মোট ১১ বছরের কারাদণ্ড ও ১৭ লাখ টাকা অর্থদণ্ড দেন। এসময় দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক ছিলেন। আসামির সাজা যুগপৎ চলবে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad