ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইয়াবা পাচার মামলায় মিয়ানমারের ছয় নাগরিকের ১০ বছর করে কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
ইয়াবা পাচার মামলায় মিয়ানমারের ছয় নাগরিকের ১০ বছর করে কারাদণ্ড

কক্সবাজার: কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় মিয়ানমারের ৬ নাগরিককে ১০ বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা দিয়েছেন কক্সবাজার জেলা দায়রা ও জজ আদালত।

একই সঙ্গে ১০ হাজার টাকা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশও দেওয়া হয়।

বুধবার (১১ জানুয়ারী) দুপুরে কক্সবাজার জেলা দায়রা ও জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইর এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা দায়রা ও জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মিয়ানমারের আকিয়াব শহরের বরিমা বরুয়ার ছেলে চওনা বরুয়া, তারাইংনা শহরের খ্যাইন চউলের ছেলে লাম সিং, আকিয়াবের রাসি অংয়ের ছেলে মং সা, তাজ অংয়ের ছেলে চওনা, উলাটি অংয়ের ছেলে মং চেতে, মৎ সাওয়ের ছেলে উয়া নাই।

মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি ফরিদুল আলম জানিয়েছেন, ২০১৮ সালের ১ মার্চ টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৬ নাগরিককে আটক করেছিল কোস্টগার্ড সদস্যরা। এ ঘটনায় কোস্টগার্ড কর্মকর্তা খলিলুর রহমান বাদি হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেন। মামলারটি সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক বুধবার রায় দেন। রায় দেওয়ার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩ 
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।