ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জিএম কাদেরের দুই মামলা খারিজের আদেশ ১৯ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
জিএম কাদেরের দুই মামলা খারিজের আদেশ ১৯ জানুয়ারি

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের বিরুদ্ধে দলটির সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা ও বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধার করা পৃথক দুই মামলা খারিজের আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১১ জানুয়ারি) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে মামলা দুটি খারিজের আবেদনের ওপর বাদী ও বিবাদী পক্ষের শুনানি শেষ হয়।

জি এম কাদেরের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী শেখ সিরাজুল ইসলাম, কলিমউল্যাহ মজুমদারসহ বেশ কয়েকজন আইনজীবী শুনানি শেষ করেন। শুনানি শেষে আদালত আগামী ১৯ জানুয়ারি আদেশ দেবেন বলে জানান। জি এম কাদেরের আইনজীবী কলিমউল্যাহ মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার দুপুরে রাঙ্গার মামলায় জি এম কাদেরের পক্ষে আংশিক শুনানি হয়। তবে বাদীপক্ষের আইনজীবীরা শুনানি না করে সময় চান। বিচারক তা মঞ্জুর করে ১১ জানুয়ারি দিন ধার্য করেন।

গত বছরের ৮ নভেম্বর জিয়াউল হক মৃধার মামলা ও গত ১৬ নভেম্বর মশিউর রহমান রাঙ্গার মামলাটি খারিজের জন্য আবেদন করেন জি এম কাদেরের আইনজীবীরা।

গত ৪ অক্টোবর জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা মামলা করেন। বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩১ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দলীয় যাবতীয় কার্যক্রমে নিষেধাজ্ঞার অস্থায়ী আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।