ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আইন ও আদালত

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ 

সিলেট: সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন বৃহস্পতিবার (১২ জানুয়ারি)। আজ সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ২ নম্বর হলের দ্বিতীয় ও তৃতীয় তলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সুষ্ঠুভাবে ভোটগ্রহণে সব প্রস্তুতি সম্পন্ন করেছে সমিতির নির্বাচন কমিশন। ফলে আইনবিদদের ভোটে আজ মুখর থাকবে আদালতপাড়া।  

এবার নির্বাচনে মোট এক হাজার ৭৩৩ ভোটারের বিপরীতে ২৪টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮ প্রার্থী। নির্বাচন পরিচালনায় থাকছেন প্রধান নির্বাচন কমিশনার আক্তার উদ্দিন আহমদ ও সহকারী নির্বাচন কমিশনার মোহাম্মদ সেলিম মিয়া ও মোহাম্মদ আব্দুল মুকিত।

সভাপতি পদের জন্য লড়ছেন অশোক পুরকায়স্থ, মো. সামছুল হক ও সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল)। সহ-সভাপতি-১ পদের জন্য ওলি উল্লাহ আল-মারুফ ও মো. কামাল হোসেন। সহ-সভাপতি-২ পদের জন্য মো. আব্দুর রহিম, মো. আব্দুল হান্নান ও নূরুল আমিন।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল), মো. জোবায়ের বখত জুবের, মোস্তফা দিলওয়ার আল-আজহার ও মহসীন আহমদ চৌধুরী (দুলাল)।  

যুগ্ম সম্পাদক-১ পদে লড়ছেন মো. তাজ রীহান (জামান), মো. সালেহ আহমদ (হীরা) ও মো. সলমান উদ্দিন। যুগ্ম সম্পাদক-২ পদে লড়ছেন মাসুম আহমদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন ও মোহাম্মদ সাইফুর রহমান।

সমাজবিষয়ক সম্পাদক পদে মুহাম্মদ মাহবুব হুসাইন ও মো. মতিউর রহমান, সহ-সমাজবিষয়ক সম্পাদক পদে মো. তানভির আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। লাইব্রেরি সম্পাদক পদে লড়ছেন রঞ্জু দেবনাথ ও হেনা বেগম ।

প্রধান নির্বাচন কমিশনার পদে মো. আব্দুর রহমান চৌধুরী ও শ্যামল সিংহ, সহকারী নির্বাচন কমিশনারের দুটি পদে মো. আল আসলাম মুমিন ও সজল চন্দ্র পাল, সহ সম্পাদকের ৩টি পদে এ.এইচ.এম. ওয়াসিম, মো. ওয়াজিহুদ্দিন তারিক, নাদিম রহমান, মো. নজরুল ইসলাম, মো. বদরুল আলম শিপন, মো. মোজাক্কির হোসেন, মোহাম্মদ তোফায়েল আহমদ, রেশমা ইয়াছমিন চৌধুরী ও হানিফ আহমদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে মো. আখতার বক্স (জাহাঙ্গীর), মো. আখতার হোসেন খান, আবু মোহাম্মদ আসাদ, মো. আব্দুল ওদুদ, আব্দুল মান্নান চৌধুরী, মো. আব্দুল মালিক, আশিক উদ্দিন আশুক, মো. ইলিয়াস, ইশতিয়াক আহমদ জায়গীরদার, এমাদ উদ্দিন, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন), নোমান মাহমুদ, প্রবীর ভট্টাচার্য্য, মো. মুহিবুর রহমান ও রাজ উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে সমিতির সদস্যদের সহযোগিতা কামনা করেছেন প্রধান নির্বাচন কমিশনার আক্তার উদ্দিন আহমদ।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩

এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।