ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

আইন ও আদালত

না.গঞ্জ যুবদল নেতা শাহেদসহ ৫ নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
না.গঞ্জ যুবদল নেতা শাহেদসহ ৫ নেতাকর্মী কারাগারে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহেদ আহমেদসহ পাঁচ বিএনপি নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে উচ্চ আদালত থেকে আগাম জামিন পাওয়া ১৯ বিএনপি নেতাকর্মী জামিনের আবেদন করলে আদালত পাঁচজনের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ সময় আরও ১৪ বিএনপি নেতাকর্মীর জামিন বহাল রাখে আদালত।

এর আগে ১ ডিসেম্বর সদর মডেল থানায় শহরের চাষাঢ়ায় মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগের ঘটনা উল্লেখ করে বিস্ফোরণ আইনে বিএনপির ৬৯ জন নেতাকর্মীর নামে মামলা করে পুলিশ। এ মামলায় উচ্চ আদালত থেকে বিএনপির নেতাকর্মীরা ছয় সপ্তাহের আগাম জামিন লাভ করেন।  

জামিন বাতিল করে কারাগারে পাঠানো বিএনপি নেতারা হলেন- শাহেদ আহমেদ, ১৩ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সমন্বয়ক হারুন শেখ, মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রাফিউদ্দিন রিয়াদ, ১৭ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা জাকির হোসেন, ১৫ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা পিচ্ছি মাসুম।  

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, পাঁচজনের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব ও বিএনপি নেতাকর্মীদের আইনজীবী অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু জানান, সদর থানার ১ ডিসেম্বরের একটি গায়েবি মামলায় নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন লাভ করেছিল। সেই মামলায় জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে আদালত ১৪ জনের জামিন বহাল রেখে পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।