ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জে ২৯ বন্দুক উদ্ধারের মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
সিরাজগঞ্জে ২৯ বন্দুক উদ্ধারের মামলায় ২ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ২৯টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের মামলায় দুই অস্ত্র ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-৬ সিরাজগঞ্জের বিচারক সুপ্রিয়া রহমান এ দণ্ডাদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন-পাবনা জেলা সদরের ভাউডাঙ্গা কালুরপাড়ার মৃত ইমান আলী বিশ্বাসের ছেলে মো. আব্দুল ওহাব (৩৫) ও একই খয়ের বাগান গ্রামের মো. আব্দুল হেলাল খাঁর ছেলে মিজানুর রহমান ওরফে মিজান। তাদের মধ্যে আব্দুল ওহাব পলাতক।  

আদালতের এপিপি অ্যাডভোকেট মহসিন খান রানা এসব তথ্য নিশ্চিত করেন।  

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ৬ নভেম্বর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কের কাদাই সিলভার ডেল পার্কের সামনে অভিযান চালিয়ে আব্দুল ওহাব ও মিজানকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে দু’টি বন্দুক ও এক রাউন্ড গুলি জব্দ করা হয়। এ ঘটনায় ডিবি পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) ইয়াসিন আরাফাত বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার দেওয়া হয় গোয়েন্দা পুলিশের সেই সময়ের অপর এসআই নাজমুল হককে। তদন্তকালে আসামিদের জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাবনায় আব্দুল ওহাবের বাড়িতে অভিযান চালিয়ে আরও ২৭টি পাইপ গান উদ্ধার করা হয়। মামলা চলাকালে জামিনে বের হয়ে আত্মগোপন করেছেন আব্দুল ওহাব।

মামলার তদন্ত শেষে দু’জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা নাজমুল হক। রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি ও যুক্তিতর্ক শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।