ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ঘোড়াঘাটে ১২০০ জনকে আসামি করে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
ঘোড়াঘাটে ১২০০ জনকে আসামি করে মামলা ফাইল ফটো

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় জমি-জমা নিয়ে সংঘর্ষে দুইজন নিহত হওয়ার জেরে প্রতিপক্ষের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাতপরিচয় ১২০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) সকালে গ্রাম পুলিশ সুশীল চন্দ্র দাস বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।



পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঘোড়াঘাটের চুনিয়াপাড়ায় জমি-জমা নিয়ে হায়দার আলীর সঙ্গে ওমর আলীর দ্বন্দ্ব চলছিল। এ বিষয়ে আদালতে মামলাও চলছে। বুধবার (২৫ জানুয়ারি) সকালে ওমর আলীর পরিবারের লোকজনের সঙ্গে হায়দার আলীর পরিবারের লোকজনের মধ্যে বাগ-বিতণ্ডার হয়। একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে উভয় পরিবারের মধ্যে সংঘর্ষ হয়। এতে খোদাদাদপুর চারমাথা এলাকার হায়দার আলীর ছেলে মনোয়ার হোসেন মীম (২৪) ও একই এলাকার ইসমাইল হোসেনের ছেলে রাকিব (২৫) নামে দুইজন মারা যায়।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে নিহতদের দাফন সম্পন্ন করে পাশের চুনিয়াপাড়া গ্রামে ঢুকে বাড়িঘর ভাঙচুরসহ আগুন ধরিয়ে দেয় খোদাদাদ এলাকার বিক্ষুব্ধ লোকজন। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়।

এদিকে ঘোড়াঘাট উপজেলার ৪ নম্বর ঘোড়াঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টুকে প্রধান করে ২৫ সদস্য বিশিষ্ট একটি সম্প্রীতি কমিটি গঠন করেছে পুলিশ।

চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু বলেন, এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও শান্তি বজায় রাখতে একটি সম্প্রীতি কমিটি গঠন করা হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের খাওয়া ও থাকার ব্যবস্থা নিশ্চিত করতে কাজ চলছে। ঘড়বাড়িগুলো ঠিকঠাক করা হচ্ছে। বর্তমানে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক রয়েছে।

এর আগে হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচজনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন নিহত মিমের বাবা হায়দার আলী। ঘটনার দিনই হত্যা মামলার আসামি ওমর আলী, তার স্ত্রী মোমেনা বেগম, তার ছেলে শামিরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। পরের দিন বৃহস্পতিবার আজহার আলী নামে আরও এক আসামিকে আটক করে র‌্যাব।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবীর বলেন, অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাতপরিচয় ১২০০ জনকে  আসামি করে একটি মামলা করা হয়েছে। তবে এ মামলায় এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। ভিডিও ফুটেজ দেখে জড়িতদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এ ঘটনায় কোনো নিরপরাধ মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হন সে বিষয়ে লক্ষ্য রাখা হচ্ছে।

** ঘোড়াঘাটে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় নিহত ২

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।