ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মেহেরপুরে দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
মেহেরপুরে দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড

মেহেরপুর: ফেনসিডিল রাখার অভিযোগে দায়ের করা মামলায় দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) বেলা দেড়টার দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল্লাহ এ রায় দেন।

দণ্ডিতরা হলেন, মেহেরপুর সদর উপজেলার বামনপাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে মামুন মল্লিক এবং টেংরামারী গ্রামের ইজালের ছেলে রবিউল ইসলাম।

মামলার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর গোপন সংবাদের মাধ্যমে মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র এসআই মোস্তফা শওকত জামানের নেতৃত্বে এএসআই জসিম, মাহতাব উদ্দিন, ইব্রাহিম বিশ্বাসসহ ডিবি পুলিশের একটি দল মুজিবনগর উপজেলার সাহেবপুর বাজার এলাকা থেকে সবজি বোঝাই একটি মিনি ট্রাকে তল্লাশি চালিয়ে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) টেবিলের ক্রমিক নম্বর (খ)/১৯(৪)ধারায় মেহেরপুর সদর থানায় একটি মামলা আদায় করেন। যার মামলা নম্বর—৭। সেশন কেস নম্বর—২৬৬/২০১৯।

মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য ও আসামি পক্ষে কৌশলী ছিলেন, অ্যাডভোকেট খন্দকার একরামুল হক হীরা ও অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।