ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজবাড়ী আইনজীবী সমিতির সভাপতি আনোয়ার-সম্পাদক রাজ্জাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
রাজবাড়ী আইনজীবী সমিতির সভাপতি আনোয়ার-সম্পাদক রাজ্জাক

রাজবাড়ী: রাজবাড়ী জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের মো. আনোয়ার হোসেন ৮৬ ভোট পেয়ে সভাপতি এবং জাতীয়তাবাদী আইনজীবী প্যানেল থেকে মো. আব্দুর রাজ্জাক (২) ৯৪ ভোট পেয়ে সম্পাদক নির্বাচিত হয়েছেন।

 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাত ৮টার দিকে ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট অশোক কুমার বোস।

জানা গেছে, নির্বাচনে তিনটি প্যানেল পূর্ণাঙ্গ প্রার্থী দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২টি পদে দুইজন প্রার্থী নির্বাচন করেছেন। যেই তিনটি প্যানেল নির্বাচনে অংশগ্রহণ করেছে তারা হলেন- বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আনোয়ার-আনিছ-নিরঞ্জন পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে শহিদুল-টিটু-রাজ্জাক পরিষদ এবং সাধারণ আইনজীবী পরিষদ থেকে মোস্তফা-বাচ্চু-বিজন পরিষদ।

জেলা আইনজীবী সমিতির সূত্রে জানা যায়, নির্বাচনে সভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মো.আনোয়ার হোসেন ৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাধারণ আইনজীবী পরিষদের এটিএম মোস্তফা মিঠু পেয়েছেন ৬৯ ভোট।

সহ-সভাপতি পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের মো.আনিছুর রহমান ৮৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাধারণ আইনজীবী পরিষদের খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু পেয়েছেন ৮১ ভোট।

অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী প্যানেল থেকে মো. আব্দুর রাজ্জাক ৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাধারণ আইনজীবী ফোরাম থেকে বিজন কুমার বোস পেয়েছেন ৫২ ভোট।

সহ-সম্পাদক পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ থেকে মো.আশরাফুল হাসান আশা ৮৮ ভোট এবং সাধারণ আইনজীবী পরিষদ থেকে খান মোহাম্মদ জহুরুল হক ৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এছাড়াও ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী প্যানেল থেকে আহমেদ আলী মৃধা (বাটু) ৮২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এছাড়াও সদস্য পদে মো. তুহিন শেখ ৯৬ ভোট, সাখাওত হোসেন সালেহ ৮৬ ভোট, সুখেন্দু চক্রবর্তী ৮৩ ভোট, অনুপ কুমার দাস ৮২ ভোট ও খন্দকার সানোয়ার হোসেন ৭৩ ভোট পেয়েছেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ চলে। মোট ২০৪ জন ভোটারের মধ্যে ১৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।  

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad