ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্রাহ্মণবাড়িয়া আদালতের সেই নাজিরকে চাঁদপুরে বদলি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়া আদালতের সেই নাজিরকে চাঁদপুরে বদলি 

ঢাকা: আইনজীবীদের আদালত বর্জনের মধ্যেই ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালতের সেই নাজির মো. মুমিনুল ইসলামকে চাঁদপুর জেলা জজ আদালতে বদলি করা হয়েছে।

আর চাঁদপুর আদালতের নাজির মো. ছানাউল্যা তালুকদারকে ব্রাহ্মণবাড়িয়া বদলি করা হয়েছে।

 

প্রশাসনিক কারণ উল্লেখ করে বুধবার (০৮ ফেব্রুয়ারি) তাদের বদলি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুকের অপসারণ এবং আদালতের নাজির মুমিনুলের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে গত ৫ জানুয়ারি থেকে আদালত বর্জন করে আসছিলেন জেলা বারের আইনজীবীরা।

একপর্যায়ে জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন অব্যাহত রেখে বাকি সব আদালতের কার্যক্রমে অংশ নেওয়া শুরু করেন আইনজীবীরা।

এদিকে বিচারকের সঙ্গে অশালীন আচরণ ও বিচারকের বিরুদ্ধে স্লোগান দেওয়ার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া বার সভাপতি, সম্পাদকসহ ২৪ আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার রুল হাইকোর্টে বিচারাধীন।

এরমধ্যে মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা আবারও আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করেছেন। সাধারণ সভা করে জেলা আইনজীবী সমিতি এ সিদ্ধান্ত নেয়। বুধবার (৮ ফেব্রুয়ারি) থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আদালত বর্জনের এই কর্মসূচি শুরু হয়েছে।

এরমধ্যে নাজিরকে বদলির আদেশ দিল সুপ্রিম কোর্ট প্রশাসন।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
ইএস/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।