ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জুলহাস হত্যায় দুজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
জুলহাস হত্যায় দুজনের যাবজ্জীবন

শেরপুর: শেরপুরে চাঞ্চল্যকর জুলহাস উদ্দিন হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্দুস সবুর মিনা আসামিদ্বয়ের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রায়ে একই সঙ্গে দুজনকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

সাজাপ্রাপ্তরা হলেন- নালিতাবাড়ী উপজেলার তোয়ালকুচি গ্রামের মো. নুরুল ইসলাম নুরুর ছেলে মো. বাবুল মিয়া (৩৫) ও একই গ্রামের মৃত মতলেব চোরার ছেলে মো. মনু চোরা (৫২)। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ৯ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু।

তিনি জানান, ২০১৭ সালের ৩০ ডিসেম্বর নালিতাবাড়ী উপজেলার তোয়ালকুচি এলাকায় ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের আওতায় একটি রাস্তা সংস্কারের কাজ করছিলেন স্থানীয় জুলহাস উদ্দিন (৫৫)। ওই দিন (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় রাস্তা সংস্কারের কাজে বাধা দেয় স্থানীয় মো. বাবুল মিয়া ও মো. মনু চোরাসহ তাদের লোকজন। একপর্যায়ে তারা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে জুলহাস উদ্দিনকে।

পরে গুরুতর আহত জুলহাসকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ৩০ ডিসেম্বর রাতেই জুলহাস উদ্দিনের ছেলে মো. মনিরুজ্জামান বাদী হয়ে বাবুল ও মনুসহ ১৯ জনকে আসামি করে নালিতাবাড়ী থানায় একটি হত্যা মামলা করেন।  

মামলার দীর্ঘ তদন্ত শেষে ২০১৯ সালের ১৮ আগস্ট আসামিদের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন জামালপুর পিবিআইয়ের পরিদর্শক সৈয়দ মঈনুল হোসেন। পরবর্তীতে ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

বিচারিক পর্যায়ে বাদী, চিকিৎসক, তদন্তকারী কর্মকর্তাসহ ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) এ রায় ঘোষণা করেন আদালত।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।