ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট বার নির্বাচন

পুনরায় ভোট ও হামলার বিচার দাবিতে ঢাকা বারে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
পুনরায় ভোট ও হামলার বিচার দাবিতে ঢাকা বারে বিক্ষোভ

ঢাকা: গ্রহণযোগ্য কমিশন গঠনের মাধ্যমে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে নির্বাচন ও পুলিশি হামলার বিচার দাবিতে ঢাকা বারে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল৷ 

রোববার (১৯ মার্চ) ঢাকা আইনজীবী সমিতি প্রাঙ্গণে এ প্রতিবাদ সমাবেশ হয়।
 
সমাবেশে বক্তারা বলেন, রাতের আঁধারে নির্বাচন কমিশনের প্রধানকে পদত্যাগে বাধ্য করে পুলিশি প্রহরায় নির্বাচন করা হয়েছে।

এ অন্যায়ের প্রতিবাদ করায় বিরোধী দলের আইনজীবীদের ওপর পুলিশি নির্যাতন চালানো হয়েছে। এমনকি সাংবাদিকদেরও বেধড়ক পেটানো হয়েছে। এরপর আবার আইনজীবীদের নামেই মামলা করা হয়েছে। আমরা মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলার ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করছি।  

এই নির্বাচন বাতিল করে গ্রহণযোগ্য কমিশন গঠন করে পুনরায় নির্বাচন দাবি করেন তারা৷ 

বক্তারা বলেন, সুপ্রিম কোর্ট বারের ইতিহাসে সামরিক শাসনামলেও এ ধরনের ঘটনা ঘটেনি। এর আগে একইভাবে ঢাকা বারেও ভোট কারচুপি করে নির্বাচিত হয়েছেন৷ এ ঘটনা আইনজীবীদের জন্য লজ্জাজনক।  

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিটের সভাপতি মাসুদ আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকীর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ইকবাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক খোরশেদ মিয়া আলম, নজরুল ইসলাম, আব্দুল খালেক মিলন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।