ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ফরিদপুরে মাদক মামলায় দুজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
ফরিদপুরে মাদক মামলায় দুজনের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে মাদক মামলায় আবদুল কাদের মাতুব্বর (৬৩) ও আবদুল ওহাব বেপারী (৬৫) নামে দুই ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। অনাদায়ে তাদের আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর আড়াইটার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।

আবদুল কাদের মাতুব্বর ও আবদুল ওহাব বেপারী ফরিদপুরের সদরপুর উপজেলার সাড়ে সাত রশি গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৯ জুন রাত সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদরপুর থানা উপজেলার সাড়ে সাতরশি গ্রামের আবদুল ওহাবের বাড়িতে অভিযান চালিয়ে ১১৪ বোতল ফেনসিডিলসহ ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করে।

এ ঘটনার পরদিন ২০ জুন কাদের মাতুব্বর ও ওহাবকে আসামি করে ওই থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) সুব্রত গোলদার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সদরপুর থানায় মামলা দায়ের করেন।

২০১৩ সালের ১৪ জুলাই আবদুল কাদের মাতুব্বর ও আবদুল ওহাব বেপারীর নামে আদালতে অভিযোগপত্র জমা দেন এ মামলার তদন্তকারী কর্মকর্তা সদরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ওহিদুজ্জামান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের পিপি সানোয়ার হোসেন বলেন, মাদক মামলায় আবদুল কাদের মাতুব্বর ও আবদুল ওহাব বেপারীর নামে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময় ২৩৩৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।