ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও দুই বছরর কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (২৯ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জর জলা ও দায়রা জজ মোহা. আদীব আলী এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার সন্তোষপুর গ্রামের জার্জিসের ছেলে ইব্রাহিম বাবু, মজিবুর রহমানের ছেলে রাসেল আলী ও লুৎফর রহমানের ছেলে হাসানুজ্জামান টমাস।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৩ মার্চ র‌্যাব-৫ এর একটি দল গাপন সংবাদর ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজলার সন্তোষপুর বটতলা গ্রামীণ ব্যাংকের সামনে অভিযান চালায়। এ সময় তাদের কাছ থেকে ১০টি প্যাকেটে মোট ১ কজি ৩০ গ্রাম হেরোইন জব্দ করা হয়।  

এ ঘটনায় র‌্যাব-৫ এর এসআই মাহমুদুল হাসান পরদিন ১৪ মার্চ ৪ জনকে আসামি করে গোমস্তাপুর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা গোমস্তাপুর থানার এসআই বজলুর রশীদ প্রথমে ২০১৯ সালের ২৭ এপ্রিল ও পরে এসআই সোহেল রানা ২০২২ সালের ৩ এপ্রিল আদালতে অভিযাগ পত্র দাখিল করেন।  

মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক আসামিদের উপস্থিতিতে তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও একজনের অভিযাগ প্রমাণিত না হওয়ায় তাঁকে বেকসুর খালাস প্রদান করেন।  

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।