ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় হামলা: ২ মামলায় রিমান্ডে ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় হামলা: ২ মামলায় রিমান্ডে ৫ প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিস সদর দপ্তর ও পুলিশের ওপর হামলার ঘটনায় বংশাল থানায় দায়ের করা পৃথক দুই মামলায় ৫ জনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (৭ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া ৫ আসামি হলেন- শওকত হোসেন, ইদ্রিস, খলিল, জাহাঙ্গীর ও আল-আমিন।

এছাড়া অপর দুই আসামির রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। কারাগারে যাওয়া দু’আসামি হলেন- বেলায়েত হোসেন ও জসিম।

এদিন বংশাল থানায় পুলিশ ও ফায়ার সার্ভিসের করা পৃথক দু’মামলায় আসামিদের হাজির করে করে তিন দিনের রিমান্ড আবেদন করা হয়। আসামিপক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ৫ জনের একদিন করে রিমান্ড ও দু’জনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিএমএম আদালতে বংশাল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মো. আশ্রাফ এসব তথ্য জানান।

এর আগে বৃহস্পতিবার পুলিশের দায়ের করা মামলায় মো রাজু, শাওন ও শাহাদাৎ হোসেন নামে তিন আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

পুলিশের ওপর হামলার ঘটনায় বৃহস্পতিবার বংশাল থানার এসআই ইস্রাফিল হাওলাদার বাদী হয়ে অজ্ঞাতনামা ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন। অপরদিকে ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলার ঘটনায় ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহিন আলম সংস্থাটির পক্ষ থেকে ৩০০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে অপর মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।