ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ফরিদপুরে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
ফরিদপুরে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন 

ফরিদপুর: ফরিদপুরে স্বামী নির্মল মিত্রকে (৪৫) হত্যার দায়ে স্ত্রী ফুলমালা মিত্রকে (৩৮) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম করাদণ্ড ভোগ করতে হবে।

সোমবার (১৭ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।  

রায় ঘোষণার পর তাকে পুলিশ প্রহরায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, নির্মল মিত্র একজন কাঠ মিস্ত্রি ছিলেন। তিনি মধুখালী উপজেলার মেঘচামি গ্রামের নববন গ্রামের বাসিন্দা নিমাই মিত্রের ছেলে। নির্মলের স্ত্রী ফুলমালার সঙ্গে তার মেয়ের শ্বশুর নীল কমল মণ্ডলের অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি ফুলমালার স্বামী নির্মল মিত্র জেনে গেলে তাদের মধ্যে পারিবারিক কলহ শুরু হয়।

২০২১ সালের ১২ জানুয়ারি নিজ বাড়িতে মারা যান নির্মল মিত্র। এজাহার অনুযায়ী নিজের পরকীয়ার পথ মসৃণ রাখার জন্য ফুলমালা তার মেয়ের শ্বশুর নীল কমল মণ্ডলের সঙ্গে পরামর্শ করে নির্মলের খাবারের সঙ্গে ঘুমের ওষুধ খাওয়ায়। এ ঘটনায় নির্মল সংজ্ঞা হারিয়ে ফেললে গভীর রাতে ফুলমালা ও নীল কমল মণ্ডল গলায় মাফলার পেঁচিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে।

এ ব্যাপারে নিহতের ছোট ভাই পরিমল মিত্র (৪৩) বাদী হয়ে ফুলমালা ও নীল কমল মণ্ডলকে আসামি করে ২০২১ সালের ১৩ জানুয়ারি মধুখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলা হওয়ার পরদিন ১৪ জানুয়ারি নীল কমল বিষপানে আত্মহত্যা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) তোতা মিয়া গত ২০২১ সালের ১ এপ্রিল ফুলমালাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।

রায়ে আমরা সন্তুষ্ট-মন্তব্য করে এ মামলার রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) নওয়াব আলী মৃধা বলেন, মেয়ের শ্বশুরের সঙ্গে অবৈধ সম্পর্ক চালিয়ে যাওয়ার জন্য স্বামীকে হত্যা করেন ফুলমালা। তিনি বলেন, এ রায় একটি দৃষ্টান্ত হয়ে থাকবে এবং সমাজের শৃঙ্খলা বিধানে এ রায় ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।