ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ময়মনসিংহে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ১৪, ২০২৩
ময়মনসিংহে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামে মালয়েশিয়া ফেরত ইব্রাহিম হত্যা মামলায় চারজন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার করে ২ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া মামলায় অভিযুক্ত ১১ আসামিকে খালাস দেওয়া হয়।

রোববার (১৪ মে) বিকেলে ময়মনসিংহের বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহাদত হোসেন এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- বিন্নাকুড়ি গ্রামের কাছিম উদ্দিনের ছেলে আক্কেল আলী (৫০), হুইল শেখের ছেলে হোসেন আলী(৫২), মজিবুর রহমানের স্ত্রী মরিয়ম (৫৫) ও বৈঠামারি গ্রামের মৃত হাকিম উদ্দিনের ছেলে মনির উদ্দিন(৫২)।  

তবে দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে মরিয়ম পলাতক রয়েছেন বলে জানিয়েছেন আদালতে সরকার পক্ষে আইনজীবী শেখ আবুল হাসেম।  

মামলার বিবরণে জানা গেছে, ২০০৪ সালের ১২ আগস্ট জামালপুরের জামিরা গ্রামে মো. ওয়াজেদ আলীর ছেলে ইব্রাহিম নয় বছর মালয়েশিয়ায় প্রবাস জীবন শেষে দেশে ফিরে ব্যবসা করার পরিকল্পনা নেন। বিষয়টি জানতে পেরে পাশের গ্রামের মজিবুর রহমান মজি তাকে আখ ক্ষেত কেনার জন্য পরামর্শ দেন। এতে সম্মত হয়ে ঘটনার দিন ওই বছরের ২ সেপ্টেম্বরে ইব্রাহিম ৮০ হাজার টাকা নিয়ে গেলে আসামিরা তাকে আটকে রেখে নির্যাতনের মাধ্যমে শ্বাস রোধ করে হত্যা করে।  

এ ঘটনায় ওই দিনই নিহতের ভাই আ. মোতালেব মুক্তাগাছা থানায় ১৭ জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর ওই মামলা চলাকালে দুই আসামি মৃত্যুবরণ করলেও ১৮ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া ও শুনানি শেষে আদালত এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।