ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মেহেরপুরে আদালতের কাজে বিঘ্ন সৃষ্টি করায় একজনের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
মেহেরপুরে আদালতের কাজে বিঘ্ন সৃষ্টি করায় একজনের সাজা

মেহেরপুর: মেহেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের প্রথম আদালতের কাজে বিঘ্ন সৃষ্টি করায় সোনাভানু নামের এক নারীকে সাজা দেওয়া হয়েছে।

আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম শরিয়ত উল্লাহ্ রোববার (১৪ মে) বিকেলে এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, আজ বিকেল সাড়ে ৩টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের এজলাসকক্ষে সি,আর ১৮০/২২ নম্বর মামলার সাক্ষ্যগ্রহণ শুনানি চলছিল। এসময় ওই মামলার পলাতক আসামি মেহেরপুর শহরের পুরাতন পোস্ট অফিসার পাড়ার জাহিদ হোসেনের স্ত্রী মোছা. সোনাভানু আদালতে উপস্থিত হয়ে চিৎকার করে উন্মুক্ত আদালতে বাদী ও বাদীপক্ষের আইনজীবীকে অপমানজনক ও অশালীন ভাষা ব্যবহার এবং আদালতের কাজে বিঘ্ন সৃষ্টি করেন।

আদালত বার বার তাকে নিষেধ এবং সতর্ক করলেও তিনি ওই কার্যকলাপ পুনরাবৃত্তি করতে থাকেন। এতে আদালতের ভাবমুর্তি ক্ষুণ্ন এবং বিচারকাজে অযাচিত বিঘ্ন সৃষ্টি হয়।

আসামির ওই কার্য দণ্ডবিধির ধারা ২২৮ এবং ফৌজদারি কার্যবিধির ধারা ৪৮০ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে ফৌজদারি কার্যবিধির ধারা ৪৮০ অনুযায়ী আদালত আসামিকে তাৎক্ষণিক গ্রেফতারের নির্দেশ দেন।

আসামি তার অপরাধের বিষয়ে কোনো সন্তোষজনক জবাব দিতে না পারায় তাকে দণ্ডবিধির ২২৮ ধারা এবং ফৌজদারি কার্যবিধির ৪৮০ ধারায় দোষী সাব্যস্ত করা হয়। অপরাধের গুরুত্ব বিবেচনায় তাকে ২শ টাকা জরিমানা অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে জেলখানায় পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।