ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দৌলত মেম্বার হত্যা মামলায় ১৬ আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, মে ১৫, ২০২৩
দৌলত মেম্বার হত্যা মামলায় ১৬ আসামি রিমান্ডে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সন্ত্রাসী দৌলত মেম্বার হত্যা মামলায় ১৬ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৫ মে) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালতে ১৬ আসামি জামিনের জন্য আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করেন।

একইসঙ্গে সিআইডিতে থাকা মামলাটির তদন্তকারী কর্মকর্তা আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ৯ মে ১৬ আসামি আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ১৬ আসামি এ মামলায় জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। অপরদিকে সিআইডির আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য একদিন করে রিমান্ডের আবেদন মঞ্জুর করা হয়।  

এর আগে আদালতে আত্মসমর্পণ করলে আসামিরা উপস্থিত হলে আদালত প্রাঙ্গণে বাদী ও বিবাদী পক্ষের হাতাহাতি হয়। এ সময় আসামিদের ছবি তুলতে গেলে ছাতা দিয়ে ঢেকে বাধা দেওয়া ও তথ্য সংগ্রহে বাধা দেওয়া হয় সংবাদকর্মীদের।

১৬ আসামিরা হলেন- রুবেল (৩৭), ইমরান (৩৪), রানা (৩০), হিমু ওরফে হিমেল (২৫), শাওন (৩০), ফাহাদ (২৬), তাওলাদ হোসেন (৩৫), আমির হোসেন (৩৭), রিহান ওরফে আবু রায়হান (২৩), হাবিবুর রহমান হাবিব (৩৮), সাদ্দাম (৩২), শুভ মিয়া (২৪), মাসুদ রানা মাসুদ (৪২), নাজির (৫৬), রাসেল (৩৮), নাজমুল (২২)। এরা সবাই নারায়ণগঞ্জ সদর থানার পুরাতন ও নতুন সৈয়দপুরের বাসিন্দা।  

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, এ মামলায় ১৬ জন আসামি গত ৯ মে দীর্ঘদিন পলাতক থাকার পর আত্মসমর্পণ করলে আদালত বাদী ও বিবাদী পক্ষের যুক্তিতর্ক শুনে তাদের কারাগারে পাঠান। পরে সিআইডিতে তদন্তাধীন মামলাটির তদন্তকারী কর্মকর্তা তাদের জিজ্ঞাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করেন। সেই আবেদনের শুনানি শেষে আজ আদালত আসামিদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। এটি একটি নৃশংস হত্যাকাণ্ড। আসামিরা তাকে ছুরিকাঘাত করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পাথর দিয়ে থেতলিয়ে হত্যা করে।  

২০২২ সালের ২৬ জুন রাতে গোগনগর ব্রিজের সামনে অজ্ঞাত সন্ত্রাসীরা নারায়ণগঞ্জের গোগনগর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের (ইউপি) সাবেক মেম্বার দৌলত হোসেনকে খুন করে। নিহত দৌলত হোসেন জেলা কৃষক লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। তিনি নারায়ণগঞ্জ সদর উপজেলার অন্তর্ভুক্ত গোগনগর ও সৈয়দপুর এলাকার একাধিক হত্যা, চাঁদাবাজি ও মাদক মামলার আসামি ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।