ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন, হাইকোর্টের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মে ১৫, ২০২৩
আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন, হাইকোর্টের জামিন

নারায়ণগঞ্জ: বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের জামিন মঞ্জুর করেছেন উচ্চ আদালত। তবে একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

সোমবার (১৫ মে) আমলী আদালত আড়াইহাজারে ১০ দিনের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় আজাদকে আদালতে হাজির করা হয়। এর আগে রোববার (১৪ মে) উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন আজাদ।

এদিকে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হলেও আদালত কোনো আদেশ দেননি। উচ্চ আদালতের জামিনের কাগজ এসে পৌঁছালে আদালত রিমান্ড মঞ্জুর কিংবা নামঞ্জুরের আদেশ দেবেন।

আজাদের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, আমরা উচ্চ আদালতের জামিন পেয়েছি গতকাল। কিন্তু জামিনের কাগজ এসে না পৌঁছানোয় পুলিশের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়েছে। আমরা আইনজীবীরা জামিনের কথা আদালতকে জানিয়েছি। জামিনের কাগজপত্র এসে পৌঁছালে আদালত রিমান্ড শুনানির আদেশ দেবেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ। তবে আদালতে এখনও আদেশ দেননি। উচ্চ আদালতে তার জামিন হয়েছে বলে আইনজীবীরা আদালতকে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।