ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীকে পেতে হাইকোর্টে এসেও বিফল স্বামী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মে ১৫, ২০২৩
স্ত্রীকে পেতে হাইকোর্টে এসেও বিফল স্বামী ফাইল ফটো

ঢাকা: পরিচয়ের সূত্র ধরে গাইবান্ধার পলাশবাড়ীর এক স্থায়ী বাসিন্দা পিরোজপুরের কাউখালীর এক মেয়েকে বিয়ে করেন।  গত বছর ঢাকায় এ বিয়ে হয়।

সম্প্রতি ওই মেয়ের পরিবার তাকে বাড়িতে নিয়ে যান। সেই থেকে কোনোভাবে আর স্ত্রীকে ফেরত আনতে পারেননি স্বামী। অবশেষে সেই স্বামী তার স্ত্রীকে পেতে হাইকোর্টে রিট করেন।

গত ৪ এপ্রিল হাইকোর্ট রুল জারি করেন। একইসঙ্গে ওই মেয়েকে হাইকোর্টে হাজির করতে মেয়ের বাবাকে নির্দেশ দেন। সে অনুযায়ী সোমবার (১৫ মে) মেয়েকে হাজির করা হয়।

আদালতে মেয়েটি জানান, তিনি তার বাবা মায়ের কাছে থাকবেন। এরপর আদালত রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

আদালতে রিটকারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. জে আর খান রবিন। তাকে সহযোগিতা করেন আইনজীবী মো. বাহাউদ্দিন আল ইমরান।

আইনজীবীর জানান, পূর্ব পরিচয়ের সূত্র ধরে ২০২২ সালের ৬ মার্চ বিবাহবন্ধনে আবদ্ধ হন গাইবান্ধার পলাশবাড়ীর এক বাসিন্দা ও পিরোজপুরের কাউখালীর এক মেয়ে। ঢাকাতে বিয়ে অনুষ্ঠিত হওয়ার পর কিছুদিন একসঙ্গে বসবাস করেন তারা। তবে চলতি বছর বিষয়টি পারাবারিকভাবে জানাজানি হলে মেয়েকে তার বাবা সুকৌশলে গ্রামের বাড়িতে নিয়ে যান।

বাড়িতে নিয়ে স্বামীকে তালাক দিতে বলেন তার (মেয়ে) পরিবার। এ অবস্থায় থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেন ওই মেয়ের স্বামী। তিনি বারবার স্ত্রীকে উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হন। পরে তিনি হাইকোর্টে রিট দায়ের করেন।

আইনজীবী জে আর খান রবিন বলেন, মেয়ে এসে বলছে সে বাবা মায়ের কাছে থাকবেন। স্বামীর কাছে আসবেন না। এরপর আমরা আবেদনটি নট প্রেস করি।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মে ১৫, ২০২৩
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।