ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মে ১৬, ২০২৩
লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় আক্তার হোসেন (২৬) নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এছাড়া একই মামলায় রনি ওরফে আরমান (২৬) নামে একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১০ এপ্রিল) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের পর দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়।  

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

সাজাপ্রাপ্ত আক্তার হোসেন লক্ষ্মীপুর সদর উপজেলার কাশিপুর গ্রামের মো. দ্বীন ইসলামের ছেলে। খালাসপ্রাপ্ত রনি একই গ্রামের নুরুল ইসলামের ছেলে।  

আদালত ও মামলা সূত্র জানায়, ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি জেলা সদর উপজেলার বশিকপুরের কাশিপুর এলাকায় অস্ত্র উদ্ধারের অভিযান চালায় পুলিশ। সে সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালিয়ে যান। পরে তাদের ঘর তল্লাশি করে একটি বার শটগান ও একটি একনলা বন্দুক পাওয়া যায়। এ ঘটনায় ওই রাতে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) আলহাজ উদ্দিন বাদী হয়ে আক্তার ও রনিকে আসামি করে চন্দ্রগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। পরে একই বছরের ১৭ মার্চ চন্দ্রগঞ্জ থানার এসআই পুলেন বড়ুয়া আসামি আক্তার ও রনিকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবদেন দেন।

আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আক্তারকে ১০ বছরের সাজা দেন। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় রনিকে বেকসুর খালাস দেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।