ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মে ১৬, ২০২৩
নাটোরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

নাটোর: নাটোরে একটি মাদক মামলায় মাসুদ রানা (২০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এ মামলায় মোতালেব ওরফে আবু তালেব (৪৬) নামে আরেক আসামিকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

একই সঙ্গে দুজনকে যথাক্রমে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ মো. শরীফ উদ্দীন এ রায় দেন। এসময় মাসুদ রানা উপস্থিত থাকলেও আবু তালেব পলাতক।  

দণ্ডপ্রাপ্ত মাসুদ রানা রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সমাসপুর গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে। আর আবু তালেব ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার রঘুনাথপুর গ্রামের মৃত হরমোজ আলীর ছেলে।  
 
নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, ২০২২ সালের ১৩ ফেব্রুয়ারি নাটোর শহরের বনবেলঘড়িয়া বাইপাস মোড়ে রাজশাহী থেকে ঢাকাগামী বাসে তল্লাশি চালিয়ে ৩৩ গ্রাম হেরোইনসহ  রানা ও আবু তালেবকে আটক করে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

এ ঘটনায় সদর থানায় মামলা হলে তদন্ত শেষে আদালতে তাদের নামে চার্জশিট দেয় পুলিশ। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে অপরাধের মাত্রা বিবেচনায় মঙ্গলবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad