ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

১ মামলায় হেফাজত নেতা মনির কাসেমীর জামিন, ২ টিতে খারিজ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, মে ১৭, ২০২৩
১ মামলায় হেফাজত নেতা মনির কাসেমীর জামিন, ২ টিতে খারিজ  মনির কাসেমী

ঢাকা: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ সম্পাদক মুফতি মনির হোসাইন কাসেমীকে এক মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট।  

তবে আরো দুই মামলায় তার জামিন হয়নি বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

 বুধবার (১৭ মে) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের হাইকোর্ট বেঞ্চ তিন মামলায় রায় দেন।  

মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন। আসামি পক্ষে আইনজীবী দেলোয়ার হোসেন।  

পরে আমিন উদ্দিন মানিক জানান,স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় প্যারেডগ্রাউন্ডে দেশি-বিদেশি সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানদের অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মসূচিকে বানচাল করার ও ঢাকাসহ সারাদেশে ব্যাপক তাণ্ডব চালিয়ে নৈরাজ্য সৃষ্টির পরিকল্পনা ও ষড়যন্ত্র করার অপরাধের অভিযোগে ২০২১ সালে পল্টন থানায় করা দুই মামলায় মুফতি মনির হোসাইন কাসেমীর জামিনের রুল খারিজ করে দিয়েছেন। অর্থাৎ তিনি এই দুই মামলায় জামিন পাননি। তবে ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতের মহাসমাবেশের পরে পল্টন থানায় করা নাশকতার মামলায় তিনি জামিন পেয়েছেন।  

২০২১ সালের ২১ মে সন্ধ্যায় রাজধানীর বারিধারা এলাকার একটি মাদরাসায় অভিযান চালিয়ে মনির হোসাইন কাসেমীকে গ্রেফতার করে ডিবি।   

মুফতি মনির হোসাইন কাসেমী জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব ও জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতারিম। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে ২০ দলীয় জোটের মনোনয়ন পেয়ে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে ধানের শীষের প্রার্থী হয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, মে ১৭, ২০২৩ 
ইএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।