ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

প্রতিপক্ষকে ফাঁসাতে স্ত্রী-সন্তানকে গলা কেটে হত্যা, আসামির মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মে ১৮, ২০২৩
প্রতিপক্ষকে ফাঁসাতে স্ত্রী-সন্তানকে গলা কেটে হত্যা, আসামির মৃত্যুদণ্ড

জয়পুরহাট: জয়পুরহাটে স্ত্রী-সন্তানকে গলাকেটে হত্যায় একব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ এবং মামাকে হত্যার দায়ে ভাগ্নের যাবজ্জীবন কারাণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে পৃথক দুটি মামলায় অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এবং জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র দায়রা জজ নুর ইসলাম এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলেন- ক্ষেতলাল উপজেলার হাপানিয়া নয়াপাড়া গ্রামের ইব্রাহিম আলীর ছেলে রেজাউল করিম ভাদু এবং যাবজ্জীবন কারাণ্ডাদেশপ্রাপ্ত হলেন- সদর উপজেলার পশ্চিম পারুলিয়ার আব্দুর রহিমের ছেলে আলাউদ্দীন।

মামলার বিবরণে জানা গেছে, বিয়ের পর থেকে স্ত্রী আঙ্গুরী বিবি ওরফে সোনাভানের সঙ্গে মনোমালিন্য ছিল রেজাউল করিম ভাদুর। এছাড়া তার নামে দুটি হত্যা মামলাও ছিল। তাই প্রতিপক্ষকে ঘায়েল করতে ২০০৫ সালের ১৭ এপ্রিল রাতে নিজ স্ত্রী সোনাভান ও ৫ বছরের ছেলে হিটলারকে ধারালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করে পালিয়ে যান তিনি।

অন্যদিকে পূর্ব শত্রুতার জেরে ২০০১ সালের ১৮ মে রাতে সদর উপজেলার পারুলিয়া সাকিন এলাকার বাড়ি থেকে মামা আব্দুর রশীদকে ডেকে নিয়ে পুরানাপৈল রেললাইনের পাশে মারধরের পর শ্বাসরোধে হত্যা করেন ভাগ্নে আলাউদ্দীন।  

এই পৃথক দুটি ঘটনায় মামলা দায়েরের পর দীর্ঘ শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ (১৮ মে) ওই রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।