ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে হেরোইন পাচার মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ১৮, ২০২৩
নাটোরে হেরোইন পাচার মামলায় একজনের যাবজ্জীবন

নাটোর: নাটোরে হেরোইন পাচার মামলায় মো. রাকিবুল ইসলাম ওরফে রাকিব (৪৪) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে নাটোরের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোস্তাফিজুর রহমান এ রায় দেন। এ সময় আদালতে অভিযুক্ত আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রাকিবুল ইসলাম চাপাইনবাবগঞ্জ সদরের শুকনা পাড়ার মৃত নূর মোহাম্মেদর ছেলে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে. ২০২১ সালের ১১ জুন দুপুরে গোপন তথ্যের ভিত্তিতে জেলার গুরুদাসপুর থানা পুলিশ বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা টোল প্লাজায় চাপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী হানিফ পরিবহনে তল্লাশি চালায়। এ সময় ৭৪ গ্রাম হেরোইনসহ রাকিবুলকে আটক করা হয়।

পরে গুরুদাসপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়। পওে মামলা তদন্ত শেষে আদালতে চার্জসিট দেয় পুলিশ। ওই মামলার দীর্ঘ শুনানী ও  সাক্ষ্য প্রমান শেষে বিচারক আজ এই  আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত রাকিবুল হাজত বাসের দিনগুলো যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের মেয়াদ থেকে বাদ যাবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

নাটোর জজ কোর্টের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মকছেদুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।