ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এজলাসেই আইনজীবীকে বাবা-মা তুলে গালি, বাদীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এজলাসেই আইনজীবীকে বাবা-মা তুলে গালি, বাদীকে জরিমানা

মাদারীপুর: মাদারীপুরে এজলাসে বসে আদালতের নিয়ম ভঙ্গ করে আইনজীবীকে অকথ্য ভাষায় গালিগালাজ করার অপরাধে একটি মামলার বাদী এম এ মুহিতকে দুই হাজার টাকা জরিমানা করেছেন আদালত।  

বৃহস্পতিবার (১৮ মে) বিকেল ৫টায় দিকে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাজিদ উল হাসান চৌধুরী এ জরিমানার আদেশ দেন।

এর আগে তাকে আদালতের হাজতখানায় পাঁচ ঘণ্টা আটক রাখা হয়।

আদালত পুলিশের পরিদর্শক মো. শাহজাহান জানান, ঢাকার মোহাম্মদপুর এলাকার বাসিন্দা এম এ মুহিত তার সাবেক স্ত্রীসহ কয়েকজনের নামে হত্যা চেষ্টার অভিযোগ এনে আদালতে মামলা করেন। এ মামলায় আসামিরা হাজির হয়ে আদালতের শুনানিতে অংশ নেন। আদালত চলাকালে আসামিপক্ষের আইনজীবী মো. আনিচুর রহমান আদালতের অনুমতি নিয়ে এ মামলার বাদী এম এ মুহিতকে এজলাসে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন। জেরার একপর্যায়ে বাদী মুহিত আইনজীবীকে মা-বাবা তুলে গালি দেন ও আদালতকে অসম্মান করেন।  

পরে আদালতের বিচারক তাৎক্ষণিকভাবে বাদী মুহিতকে আদালত পুলিশের সেলে পাঠানোর নির্দেশ দেন। প্রায় পাঁচ ঘণ্টা আদালত পুলিশের সেলে থাকার পর বাদী আইনজীবীর মাধ্যমে ভুল স্বীকার করে আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করলে আদালত মুহিতকে দুই হাজার টাকা জরিমানা করেন, অনাদায়ে এক মাসের কারাদণ্ডের নির্দেশ দেন।

আইনজীবী মো. আনিচুর রহমান বলেন, বাদীকে জিজ্ঞাসাবাদ করার সময় মারাত্মকভাবে তিনি ক্ষেপে যান। এমনকি তিনি আমার বাবা-মাকে নিয়ে অকথ্য ভাষায় গালি দেন। তিনি (মুহিত) শুধু আমাকেই না, আদালতকেও অবমাননা করেছেন।

জানতে চাইলে মামলার বাদী এম এ মুহিত বলেন, আসামি পক্ষের আইনজীবী যখন আমাকে প্রশ্ন করছিলেন, তখন আমার মাথা ঠিক ছিল না। আমি ভুল করেছি। এমন ভুল আর কখনো হবে না।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।