ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

চ্যালেঞ্জ করি, আসেন মাঠে: বিএনপি নেতাদের আইনমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মে ২২, ২০২৩
চ্যালেঞ্জ করি, আসেন মাঠে: বিএনপি নেতাদের আইনমন্ত্রী

ঢাকা: ‘আমরা চ্যালেঞ্জ করি, আসেন মাঠে। কে, কাকে, কোথায় পাঠায় আমরা একটু দেখে নেব’।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়কের এক বক্তব্যের কড়া সমালোচনা করে এমন মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (২১ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অডিটোরিয়ামে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এদিকে একইদিন বিকেলে এক সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ১৯ তারিখে হত্যার হুমকি দিয়ে আবু সাঈদ (রাজশাহী বিএনপির আহ্বায়ক) আজ ২১ তারিখেও বাইরেই আছেন, জেলে যাননি। আমি জানি না স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে কতটা অবগত। আমার কাছে এ হুমকির ভিডিও আছে।

পরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ প্রকাশ্য জনসভায় আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার প্রতিবাদে সোমবার (২২ মে) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা, মহানগর, উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হবে।

রাজশাহী বিএনপির ওই নেতার বক্তব্যের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, তার ভাষা শুনেন! ‘শেখ হাসিনাকে কবরে পাঠিয়ে দিতে হবে। ’ তার ধৃষ্টতা কতটুকু। আমি শুধু এ কথা বলতে চাই যে আমরা চ্যালেঞ্জ করি, আসেন মাঠে। কে, কাকে, কোথায় পাঠায় আমরা একটু দেখে নেব। আপনাদের জিহ্বা টেনে ছিঁড়ে ফেলবে মানুষ। কথা-বার্তায় লাগাম ছাইড়েন না। লাগামের মধ্যে থাকেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এখন অনেকেই সুশীল। অনেকের আসল রূপ বেরিয়ে পড়েছে।

তিনি বলেন, অনেক ফোরাম-টোরাম করেছিলেন। তারা তো কিছুই করতে পারেননি। আসল পরিচয় কিন্তু আপনাদের বেরিয়ে গেছে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলন কথটুকু হচ্ছে, কী আন্দোলন করছে, মানুষ এখন তাদের আন্দোলনের কথা শুনলে হাসে। তারা তত্ত্ববাধায়ক সরকার ফিরিয়ে আনতে চায়। প্রথম কথা হচ্ছে তত্ত্বাবধায়ক সরকারের যে আসল দর্শন ছিল সেটা কিন্তু তারা নষ্ট করেছে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা এসেছিল তার কারণ বিএনপি নির্বাচন ব্যবস্থারই সর্বনাশ করে দিয়েছিল এজন্য।

তিনি বলেন, বর্তমানে দেশে সুষ্ঠ নির্বাচন হচ্ছে, গণতন্ত্র আছে এজন্যই বিএনপির কোনো ক্ষমতা নেই। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা বিশ্বাস করে হত্যার রাজনীতিতে।

সংগঠনটির আহ্বায়ক সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির ওসম্পাদক আব্দুন নূর দুলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, মে ২২, ২০২৩
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।