ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলায় রোহিঙ্গাসহ ৭ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
মাদক মামলায় রোহিঙ্গাসহ ৭ জনের যাবজ্জীবন

কক্সবাজার: কক্সবাজারে মাদক মামলায় রোহিঙ্গাসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সাজার আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২২ মে) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালত এ রায় দেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম এ তথ্য জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বাহারছড়া এলাকার মৃত খুইল্ল্যা মিয়ার ছেলে মো. মহরম আলী, একই ইউনিয়নের শাহপরীর দ্বীপ ডাঙ্গারপাড়ার দুদু মিয়ার ছেলে মো. আমান উল্লাহ, চান্দলী পাড়ার মৃত আবু তালেবের ছেলে আব্দুল মুনাফ ও একই এলাকার আবুল হোসেন ওরফে হাশেমের ছেলে মো. জাহিদ হোসেন এবং টেকনাফ সদর ইউনিয়নের বড় হাবিরপাড়ার মৃত রশিদ আহমদের ছেলে নুর আলম ও একই এলাকার ফয়সাল আহমদ ওরফে ফজল আহমদ ছেলে আব্দুর শুক্কুর।

এছাড়া সাজাপ্রাপ্ত অপর আসামি আব্দুল পেডাম উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এইচ-২৪ ব্লকের বাসিন্দা মৃত জামাল হোসেনের ছেলে।

মামলার নথির বরাতে ফরিদুল বলেন, ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর মধ্যরাতে টেকনাফ উপজেলার বাহারছড়া বড় ডেইল সংলগ্ন সাগর পথে ইয়াবার একটি চালান পাচারের সময় অভিযান চালায় কোস্টগার্ড। এ সময় ধাওয়া দিয়ে ‘চাঁদনী’ নামে একটি ট্রলারে থাকা পাঁচ লাখ ইয়াবাসহ ওই সাতজনকে গ্রেপ্তার করা হয়। ঘটনার পরদিন ২০ সেপ্টেম্বর কোস্টগার্ডের এক সদস্য বাদী হয়ে টেকনাফ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আইনে মামলা দায়ের করেন। পরে ২০২০ সালের ২৮ নভেম্বর মামলার তদন্তকারি কর্মকর্তা আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন।

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় মামলার সব আসামি আদালতে উপস্থিত ছিলেন। এ সময় আদালত সাত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একইসঙ্গে তাদের প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সাজার আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ২২, ২০২৩
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad