ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আদালত থেকেই মুক্তি পেলেন গায়ক নোবেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মে ২২, ২০২৩
আদালত থেকেই মুক্তি পেলেন গায়ক নোবেল

ঢাকা: অনুষ্ঠানে না গিয়ে অগ্রিম টাকা নিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা মামলায় আদালত থেকেই মুক্তি পেয়েছেন ‘সারেগামাপা’খ্যাত গায়ক মাইনুল আহসান নোবেল।

সোমবার (২২ মে) দুপুর সোয়া তিনটার দিকে শুনানি নিয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

এরপর তার পক্ষে জামিননামা দাখিল করেন আইনজীবী। জামিননামা গ্রহণ করে বিকেল ৫টা ৩০ মিনিটের দিকে সিএমএম আদালতের হাজতখানা থেকে তিনি মুক্তি পান।

এর আগে গত ২০ মে তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে সোমবার তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক হুমায়ুন কবির।

নোবেলের পক্ষে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন জামিন আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, বাদী ও আসামি পরষ্পর আপস মীমাংসা হয়ে গেছে। তাই আসামির জামিনের প্রার্থনা করছি। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করে আদেশ দেন।

এর আগে রোববার তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় ১৬ মে নোবেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রথম পুনর্মিলনী আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে মোট এক লাখ ৭৫ হাজার টাকা চুক্তি করা হয়। পরে নোবেলকে বিভিন্ন সময়ে ব্যাংক অ্যাকাউন্টসহ সর্বমোট এক লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে এ অর্থ আত্মসাৎ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।