ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
ঝিনাইদহে হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন

ঝিনাইদহ: ঝিনাইদহে রহমত উল্যাহ ওরফে খোকন নামের এক যুবককে কুপিয়ে হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

একইসঙ্গে প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এ মামলার অপর আসামি মাসুম, রিহাদ ও জামানকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সোমবার (২২ মে) দুপুরে ঝিনাইদহ জেলার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ আদেশ দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শৈলকুপা উপজেলার দক্ষিণ মনোহরপুর গ্রামের ছানাউল্লাহ মিয়ার ছেলে সাইফুল ইসলাম পাভেল, ঝিনাইদহ শহরের খাজুরা শেখপাড়া এলাকার আব্দুল আজিজের ছেলে আলো, খাজুরা জোয়ার্দ্দার পাড়ার জয়নাল আবেদীনের ছেলে আসলাম, আব্দুল মজিদ মণ্ডলের ছেলে ইমরান, হাবিবুর রহমানের ছেলে সাদ্দাম ও পবহাটি এলাকার জামাল মোল্লার ছেলে রাসেল।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল খালেক জানান, ২০১০ সালের ১৬ এপ্রিল হরিণাকুণ্ডু উপজেলার বেড়বিন্নি গ্রামে খোকনকে মোবাইলফোনে কল করে বাড়ি থেকে ডেকে নিয়ে আসেন এক আসামি। পরদিন সকালে শহরের খাজুরা এলাকা থেকে খোকনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিনই নিহতের চাচা আব্দুর রাজ্জাক বাদী হয়ে অজ্ঞাতপরিচয়দের আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর তদন্ত শেষে পুলিশ ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ মামলার রায ঘোষণা করেন। রায়ে শহরের খাজুরা এলাকার সাইফুল ইসলাম পাভেল, আলো, আসলাম, ইমরান, সাদ্দাম ও রাসেলকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। একইসঙ্গে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ মামলার অপর আসামি মাসুম, রিহাদ ও জামানকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্তদের মধ্যে পাভেল, আলো ও রাসেল বর্তমানে পলাতক রয়েছেন। এছাড়াও ফিরোজ নামে এক আসামির মৃত্যু হওয়ায় মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।