ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

যশোরে স্ত্রীকে পুড়িয়ে হত্যা, স্বামীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, মে ২৫, ২০২৩
যশোরে স্ত্রীকে পুড়িয়ে হত্যা, স্বামীর যাবজ্জীবন ছবি: সংগৃহীত

যশোর: যশোর শহরতলীর আরবপুর মাঠপাড়ার গৃহবধূ শিরিনা বেগমকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামী জুয়েল সরদারকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (২৪ মে) যশোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক গোলাম কবির এ রায় দিয়েছেন।

জুয়েল সরদার শহরের আরবপুর মাঠপাড়ার মৃত মিজানুর রহমানের ছেলে। বর্তমানে তিনি কারাগারে আটক আছেন। যশোর আদালতের বিশেষ পিপি সেতারা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, জুয়েল সরদার শহরের খয়েরতলার ভৈরব ফিলিং স্টেশনে সেলসম্যান হিসেবে চাকরি করতেন। প্রথম স্ত্রীর মৃত্যুর পর পরিবারিকভাবে শিরিনা বেগমকে বিয়ে করেন। প্রথম পক্ষের দুই সন্তান ও নিজের সন্তানের দেখাশুনা নিয়ে প্রায়ই স্বামীর সঙ্গে শিরিনার মনোমালিন্য হতো। ২০২১ সালের ১২ অক্টোবর দুপুরে জুয়েল বাড়ি আসলে ছেলে-মেয়েদের নিয়ে শিরিনা বেগমের সঙ্গে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে শিরিনাকে মারপিট করে ঘরে মধ্যে ফেলে দিয়ে পানির বোতলে রাখা পেট্রোল তার গায়ে ঢেলে আগুন ধরিয়ে দেন জুয়েল। পরে প্রতিবেশীরা ঘরের মধ্যে থেকে ধোঁয়া বের হতে দেখে ভিতরে ঢুকে দেখতে পান শিরিনার গায়ে আগুন জ্বলছে। এসময় দ্রুত পানি দিয়ে আগুন নিভিয়ে শিরিনাকে উদ্ধার করেন তারা। পরে গুরুতর দগ্ধ অবস্থায় শিরিনাকে প্রথমে যশোর হাসপাতালে ও পরে খুলনায় এবং রাতে ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় ১৪ অক্টোবর নিহতের বাবা ঝিকরগাছা উপজেলার কায়েমখোলা গ্রামের খলিলুর রহমান বাদী হয়ে জামাই জুয়েলকে আসামি করে কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন। এ মামলার তদন্ত শেষে হত্যার সঙ্গে জড়িত থাকায় জুয়েল সরদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা পুরতান কসবা পুলিশ ফাঁড়ির এসআই রেজাউল করিম।

এ মামলার সাক্ষী গ্রহণ শেষে আসামি জুয়েল সরদারের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, মে ২৫, ২০২৩
ইউজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।