ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

দুদকের রিভিউ খারিজ: ফালুর টিন আত্মসাতের মামলা বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, মে ২৫, ২০২৩
দুদকের রিভিউ খারিজ: ফালুর টিন আত্মসাতের মামলা বাতিল ফালু

ঢাকা: বিএনপির দলীয় সাবেক সংসদ সদস্য এবং ব্যবসায়ী মো. মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিলের রায় বহাল রয়েছে।

আপিল খারিজের বিরুদ্ধে দুদকের করা রিভিউ বৃহস্পতিবার (২৫ মে) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বেঞ্চ খারিজ করে দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক। ফালুর পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, দুদকের রিভিউ খারিজ হয়ে যাওয়ায় মামলাটির কার্যক্রম চূড়ান্তভাবে শেষ হয়ে গেল। এ মামলা আর চলবে না।

সাবেক জরুরি তত্ত্বাবধয়াক সরকারের আমলে ২০০৭ সালের মার্চ মাসে রাজধানীর তেজগাঁও থানায় দুদক ফালুসহ ছয় জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে। মামলায় ১০০ বান্ডেল ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়। পরবর্তীতে ২০০৮ সালে এ মামলায় বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।

ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ এবং মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন ফালু। সেই আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে ২০১৮ সালের বুধবার (৭ মার্চ) মামলা বাতিল করে রায় দিয়েছিলেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ।

এর বিরুদ্ধে দুদকের করা আবেদন ২০২১ সালের ২ জুন খারিজ করে দেন আপিল বিভাগ।  ওই খারিজ আদেশ পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন। যেটা আজ (বৃহস্পতিবার) খারিজ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মে ২৫, ২০২৩
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।