ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

গুচ্ছ পরীক্ষা: ‘সি’ ইউনিটে শাবিতে উপস্থিত ৯৭ শতাংশ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মে ২৭, ২০২৩
গুচ্ছ পরীক্ষা: ‘সি’ ইউনিটে শাবিতে উপস্থিত ৯৭ শতাংশ

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপকেন্দ্রে গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিল ৯৭ দশমিক ৭৮ শতাংশ শিক্ষার্থী।

শনিবার (২৭ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন শাবির ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. স্বপ্নন কুমার সরকার।

তিনি বলেন, অত্যন্ত সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে আমাদের কেন্দ্রে ৯৪৪ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৯২৩ জন শিক্ষার্থী। অনুপস্থিত ছিল ২১ জন। উপস্থিতির হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ। এদিন দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দুটি ভবনে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগে দুপুর পৌনে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র পরিদর্শন করেন শাবিপ্রবি উপাচার্য ও গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।  

ভর্তি কমিটির তথ্য মতে, এবারের পরীক্ষায় ‘এ’ ‘বি’ এবং ‘সি’ তিন ইউনিটে সারা দেশে অংশ নেবে ৩ লাখ ২ হাজার ২৩১ জন। এর মধ্যে ‘বি’ ইউনিটে (মানবিক) ৯৬ হাজার ৪৩৪ জন, ‘সি’ ইউনিটে (বাণিজ্য) ৩৯ হাজার ৮৬৪ জন এবং ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) এক লাখ ৬৬ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

এদিকে গত শনিবার (২০ মে) বি ইউনিটের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৯৮ শতাংশ শিক্ষার্থী অংশ নেয়। মঙ্গলবার (২৩ মে) ফলাফল প্রকাশিত হয়, এতে পাসের হার ছিল ৫৬ দশমিক ৩২ শতাংশ। এছাড়া আগামী ৩ জুন ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।