ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বনানী থেকে গ্রেপ্তার জামায়াতের ১০ নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুন ৭, ২০২৩
বনানী থেকে গ্রেপ্তার জামায়াতের ১০ নেতাকর্মী কারাগারে ফাইল ফটো

ঢাকা: রাজধানীর বনানী এলাকায় গোপন বৈঠক থেকে গ্রেপ্তার জামায়াতে ইসলামীর বনানী থানা কমিটির আমির তাজুল ইসলাম, সেক্রেটারি মাওলানা আব্দুল রাফেকসহ ১০ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (০৭ জুন) জামিন আবেদন নামঞ্জুর করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিব তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া অন্যরা হলেন- শাহীনুর ইসলাম, রুহুল আমিন, হাফিজুল ইসলাম, আবু বক্কর ছিদ্দিক, সাগর হোসেন, আবু বক্কর,  শাহিনুর রহমান ও নূরে আলম।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন সন্ত্রাস-বিরোধী আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিএমএম আদালতের বনানী থানার সাধারণ নিবন্ধনকারী পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জালাল উদ্দিন এ তথ্য জানান।

মঙ্গলবার (৬ জুন) রাত সাড়ে ৯টার দিকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা রাজধানীর বনানী ওয়ারলেস গেট এলাকায় নবাবী রেস্টুরেন্টে গোপন বৈঠক করছিল। এ সময় পুলিশ তাদের আটক করে। পরে তাদের বিরুদ্ধে বনানী থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।