ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চেক প্রতারণার মামলা, শিক্ষা কর্মকর্তার ৪ মাসের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুন ৮, ২০২৩
চেক প্রতারণার মামলা, শিক্ষা কর্মকর্তার ৪ মাসের জেল

সাতক্ষীরা: চেক প্রতারণার মামলায় সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার শেখ মিরাজুল আশরাকিনকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে তাকে চেকে উল্লিখিত ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক বেল্লাল হোসেন এই রায় ঘোষণা করেন। তবে, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।  

সাজাপ্রাপ্ত শেখ মিরাজুল আশরাকিন সাতক্ষীরার কলারোয়া উপজেলার শ্রীপতিপুর গ্রামের শেখ সফিয়ারের ছেলে। তিনি বর্তমানে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মরত আছেন।

সাতক্ষীরা জজ কোর্টের অতিরিক্ত পিপি অ্যাড. মোস্তাফিজুর রহমান শাহানেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, শেখ মিরাজুল আশরাকিন নিজের ব্যবসা প্রতিষ্ঠানের প্রয়োজনে কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া গ্রামের মৃত আইয়ুব আলীর মেয়ে মারিয়া সুলতানার কাছ থেকে পূর্ব পরিচয়ের সূত্র ধরে ভিন্ন ভিন্ন তারিখ ও সময়ে ৫ লাখ টাকা ধার নেন। এসময় টাকা পরিশোধের জন্য তিনি আশরাকিন মারিয়া সুলতানাকে নিজ নামীয় সিটি ব্যাংকের ৫ লাখ টাকার একটি চেক দেন। কিন্তু চেকটি নগদায়ন করতে গেলে তা ডিজঅনার হয়। এ ঘটনায় ২০২০ সালে মারিয়া সুলতানা শেখ মিরাজুল আশরাকিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ মামলায় আদালত তাকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ৮, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।