ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রাজবাড়ীতে গৃহবধূ ধর্ষণের দায়ে দুইজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
রাজবাড়ীতে গৃহবধূ ধর্ষণের দায়ে দুইজনের যাবজ্জীবন

রাজবাড়ী: রাজবাড়ীতে দুই সন্তানের জননীকে ধর্ষণের দায়ে কবিরাজ ও তার সহকারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৫ জুন) দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মোহাম্মদ সাব্বির ফয়েজ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রায়নগর গ্রামের মৃত মোহন গাইনের ছেলে মান্নান গাইন ওরফে মান্নান কবিরাজ (৫২) ও তার সহযোগী চর বাগমারা গ্রামের মৃত মুনছুর বিশ্বাসের ছেলে ফারুক বিশ্বাস (৩৫)।  

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ৮ এপ্রিল শরীর, হাত-পা ব্যথায় গৃহবধূ অসুস্থ হলে তার মা কবিরাজ মান্নান গাইনকে বাড়িতে ডাকেন। ১২ এপ্রিল রাতে মান্নান গাইন ওরফে মান্নান কবিরাজ ওই নারীর বাড়িতে এসে তাকে ঝাড়ফুঁক করেন। এ থেকে মুক্তি পেতে ঐ রাতে তিন রাস্তার মোড়ে নিয়ে যান কবিরাজ মান্নান ও তার সহকারী ফারুক বিশ্বাস। সেখানে তাকে পালাক্রমে ধর্ষণ করা হয়।  

পরে ওই নারী বাদী হয়ে একই বছরের ১৫ এপ্রিল রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের মাত্র চার ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।  

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পেশকার আব্দুস সাত্তার বলেন, আসামিদের উপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।