ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

লালমনিরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
লালমনিরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন আসামি জোবাইদুল ইসলাম

লালমনিরহাট: লালমনিরহাটে স্ত্রী হত্যার দায়ে জোবাইদুল ইসলাম (৩৩) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (২ জুলাই) দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত জোবাইদুল ইসলাম কালীগঞ্জ উপজেলার কাজীরহাট বানিনগর গ্রামের আব্দুস সালামের ছেলে।

এ মামলায় খালাসপ্রাপ্তরা হলেন- সাজাপ্রাপ্ত জোবাইদুলের মা জোবেদা বেগম, বড় ভাই ফজল আলী ও বাবা আব্দুস সালাম।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১২ সালে জোবাইদুল ইসলামের সঙ্গে একই গ্রামের হোসনে আরার বিয়ে হয়। এর কয়েক বছর পরে জোবাইদুল পরকীয়ায় জড়িয়ে পড়লে স্ত্রী বাধা দেন। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বিরোধ সৃষ্টি হয়। যা নিয়ে একাধিক বার স্থানীয়ভাবে বৈঠক করেও সমাধান হয়নি। একপর্যায়ে ২০১৭ সালের ২৩ জুলাই রাতে শ্বশুরবাড়ির পাশের নালায় হোসনে আরার মরদেহ পাওয়া যায়।  

এ ঘটনায় হোসনে আরার মামা মোমিন মিয়া বাদী হয়ে জোবাইদুল ইসলামকে প্রধান করে শাশুড়ি জোবেদা খাতুন, ভাসুর ফজল আলী এবং জোবাইদুলের বাবা আব্দুস সালামকে অভিযুক্ত করে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।  

এ মামলায় দীর্ঘ শুনানি শেষে আসামিদের উপস্থিতিতে রোববার মামলার রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান। গৃহবধূ হোসনে আরা হত্যার দায়ে স্বামী জোবাইদুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।  

আদালতের সরকারী কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন আহম্মেদ রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।