ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ফার্মগেটে পুলিশ কনস্টেবল হত্যা, তিন আসামির স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
ফার্মগেটে পুলিশ কনস্টেবল হত্যা, তিন আসামির স্বীকারোক্তি

ঢাকা: রাজধানীর ফার্মগেটে ট্র্যাফিক পুলিশের কনস্টেবল মনিরুজ্জামান তালুকদার হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিন আসামি হলেন—রাব্বি (২১) কামরুল( ৪৫) ও লিটন (২১)।

সোমবার (৩ জুলাই) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের দুজন বিচারক পৃথকভাবে তাদের জবানবন্দি রেকর্ড করেন।

এ দিন আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এ সময় আসামিরা খুনের দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার পরিদর্শক শাহ আলম তাদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল-ফারাবী আসামি রাব্বি ও কামরুলের এবং আপর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলম আসামি লিটনের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

সিএমএম আদালতে তেজগাঁও থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক শেখ রকিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন জানান, কনস্টেবল মনিরুজ্জামান তালুকদার হত্যাকাণ্ডে এই তিন ছিনতাইকারী সরাসরি জড়িত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ফার্মগেটের সেজান পয়েন্টের সামনে মনিরুজ্জামানের গতিরোধ করে দুর্বৃত্তরা। একপর্যায়ে ছুরিকাঘাত করে তার সঙ্গে থাকা মুঠোফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেয় তারা।

মনিরুজ্জামান তেজগাঁও ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। গ্রামে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে ঢাকায় ফিরে তেজগাঁও রেলস্টেশনে নামেন তিনি। সেখানে ট্রাফিক পুলিশের অফিসের দিকে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। এ সময় তিনি সাধারণ পোশাকে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।